নাম বদলে দিলেই আপনার বাড়ি আমার বাড়ি হয়ে যায় না : বিদেশমন্ত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নাম বদলে দিলেই আপনার বাড়ি আমার বাড়ি হয়ে যায় না : বিদেশমন্ত্রী

Share This
নাম বদলে দিলেই আপনার বাড়ি আমার বাড়ি হয়ে যায় না : বিদেশমন্ত্রী


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০১/০৪/২০২৪ : অরুণাচল প্রদেশকে দক্ষিণ তিব্বতের অঞ্চল হিসেবে নিজেদের দেশের অংশ বলে ফের একবার দাবী জানিয়েছিল চীন, কিন্তু চীনের সেই দাবীকে নস্যাৎ করে দিল ভারত। ভারতের বিদেশ মন্ত্রক জানিয়েছে, অরুণাচল প্রদেশ ভারতের অবিচ্ছেদ্য অংশ ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। 

চীন ফের একবার দাবী করে বসে যে অরুণাচল প্রদেশের ভূখন্ড 'জাংগান', অর্থাৎ চীনের অংশ।  এই দাবীর প্রত্যুত্তরে সুরাত থেকে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর সাফ জানিয়ে দেন, অরুণাচল প্রদেশ ভারতের অবিচ্ছেদ্য অংশ ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে। অরুণাচল প্রদেশ নিয়ে এই ধরনের দাবী তোলাটাই অন্যায়। এই ব্যাপারে ভারতের তরফ থেকে সরকারিভাবে চীনকে সতর্ক  করে দেওয়া হয়েছে।

এদিন ভারতের বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর বলেন, "আমি যদি আপনার বাড়ির নাম বদলে  দিই, তাহলে কি সেই বাড়িটা আমার হয়ে যাবে ? এখানেও ঠিক তাই, দাবী জানালেই কোনো ভূখন্ড অন্য্ দেশের হয়ে যেতে পারে না।  জয়শঙ্কর বলেন, "ভারতের সীমান্ত নিরাপদ আছে, সেখানে প্রকৃত নিয়ন্ত্রণ রেখা বরাবর ভারতীয় সেনা মোতায়েন করা আছে।  আর এই সেনাবাহিনী যথেষ্ট শক্তিশালী।" 



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages