উত্তর পূর্বে আমরা প্রভূত উন্নয়ন করছি, যা কংগ্রেস পারে নি : মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


উত্তর পূর্বে আমরা প্রভূত উন্নয়ন করছি, যা কংগ্রেস পারে নি : মোদী

Share This
উত্তর পূর্বে আমরা প্রভূত উন্নয়ন করছি, যা কংগ্রেস পারে নি : মোদী

আজ খবর (বাংলা), ইটানগর, অরুণাচল প্রদেশ,  ০৯/০৩/২০২৪ :  উত্তর পূর্ব ভারতের উন্নয়ন নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এনডিএ জমানায় উত্তরপূর্বে যে গতিবেগে উন্নয়ন হয়েছে সেই কথাও মনে করিয়ে দিলেন তিনি। 

নরেন্দ্র মোদী এদিন বলেন, "যে উন্নয়ন আমরা অরুণাচল প্রদেশে গত ৫ বছরে করেছি, সেই উন্নয়ন করতে কংগ্রেস হয়ত ২০ বছর সময় নিয়ে নিত। স্বাধীনতার পর থেকে ২০১৪ সাল পর্যন্ত উত্তর পূর্ব ভারতে কংগ্রেস মাত্র ১০,০০০ কিলোমিটার জাতীয় সড়ক বানাতে পেরেছিল।  অথচ গত ১০ বছরে আমরা ৬,০০০ কিলোমিটারের থেকেও বেশি জাতীয় সড়ক বানিয়েছি। ২০১৪ সালের পর উত্তর পূর্ব ভারতে অন্তত ২,০০০ কিলোমিটার রেলপথের সূচনা করা হয়েছে।"

এদিন মোদী আরও বলেন, "পাওয়ার সেক্টরেও আমরা ক্রমাগত কাজ করে গিয়েছি।আজ দিবাংএ হাইড্রো পাওয়ার প্রজেক্ট এবং একটি সোলার প্রকল্পের সূচনা হচ্ছে ত্রিপুরাতে। দিবাং ড্যাম দেশের উচ্চতম ড্যাম হিসেবে স্বীকৃতি পেতে চলেছে। উত্তর পূর্ব ভারতের উন্নয়ন প্রকল্পগুলি সমগ্র দেশের উন্নয়ন প্রকল্পের মধ্যেই ধরা রয়েছে।" প্রধানমন্ত্রী এদিন ভার্চুয়ালি উদ্বোধন করেন সেলা  টানেলের। এই টানেলটির শিলান্যাস করা হয়েছিল ২০১৯ সালের ৯ই ফেব্রুয়ারি, মাত্র ৫ বছরের মধ্যেই টানেলের কাজ শেষ করা হল। ১৩ হাজার ফুট উচ্চতায় থাকা এই সুড়ঙ্গ পথ আসামের তেজপুর ও অরুণাচল প্রদেশের তাওয়াং কে জুড়ে দিয়েছে। 


প্রধানমন্ত্রী কাজিরাঙ্গা অরণ্যে রাত্রিবাস করেছেন এবং হাতির পিঠে চেপে জঙ্গল সাফারিও  করেছেন। আসাম সফর শেষ করে তিনি শিলিগুড়ির  বাগডোগরা বিমানবন্দরে এসে পৌঁছাবেন। শিলিগুড়ির কাওয়াখালী মাঠে আজ তিনি একটি জনসভা করবেন। বিকেল তিনটে নাগাদ তাঁর এসে পৌঁছনোর কথা এই জনসভা উপলক্ষে ইতিমধ্যেই শিলিগুড়িতে এসে পৌঁছে গিয়েছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এসে গিয়েছেন প্রাক্তন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি এবং অন্যান্য বিজেপি নেতারা। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages