আগামী সপ্তাহে ভুটানে যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আগামী সপ্তাহে ভুটানে যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী

Share This
আগামী সপ্তাহে ভুটানে যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৫/০৩/২০২৪ : প্রতিবেশী রাষ্ট্র ভুটানের আমন্ত্রণকে স্বীকৃতি দিয়ে আগামী সপ্তাহেই ভুটানে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর দপ্তর সূত্রে এই খবর জানা গিয়েছে।

গত ফেব্রুয়ারি মাসে ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে প্রথমবার বিদেশ ভ্রমনে ভারতে এসেছিলেন।  সেই সময় তিনি ভারতের সামনে ভুটানের উন্নয়ন ও অগ্রগতির কথা তুলে ধরেছিলেন। গত বছর অক্টবর মাসে ভুটানের রাজা জিগমে খেসর নামগিয়েল ওয়ায়াংচুক ভারতে এসেছিলেন। সেই সময় তিনি আসাম, দিল্লী  এবং মহারাষ্ট্রে সফর করেছিলেন। এতে দুই দেশের বন্ধুত্ব আরও প্রগাঢ় হয়। যদিও ভুটানের  সাথে ভারতের বন্ধুত্ব দীর্ঘদিন ধরেই রয়েছে আত্মীয়ের মত।

ভুটানের প্রধানমন্ত্রী দাসো শেরিং তোবগে এই মুহূর্তে ভারতে আছেন।  গতকাল তিনি সাক্ষাৎ করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে। তাঁদের মধ্যে বেশ কিছুক্ষন কথা হয়। ভুটানের প্রধানমন্ত্রী আগামী সপ্তাহে নরেন্দ্র মোদীকে ভুটানে যাওয়ার জন্যে আমন্ত্রণ জানান। সেই আমন্ত্রণে স্বীকৃতি জানিয়েছেন নরেন্দ্র মোদীও। সবকিছু ঠিক থাকলে আগামী সপ্তাহেই ভুটানে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

ভারত ও ভুটানের মধ্যে দুই দেশের অভ্যন্তরীণ কিছু বিষয় নিয়ে আলোচনা হবে. দুই দেশের পারস্পরিক সমঝোতা এবং বোঝাপড়া নিয়ে আলোচনা হবে। এছাড়া দুই দেশের পরিকাঠামোর উন্নয়ন, যোগাযোগ, শক্তি, হাইড্রোপাওয়ার সহযোগিতা এবং সার্বিক উন্নয়ন নিয়েও কথা হবে। ভুটানের প্রধানমন্ত্রী বলেন, "একজন বিশ্বস্ত, ভরসাযোগ্য বন্ধু হিসেবে ভারত নানান ক্ষেত্রে অসাধারন কাজ করে চলেছে। প্রতিবেশী এই বন্ধু দেশটির ওপর নির্ভর করা যায়। আমরা চেষ্টা করব দুই দেশের পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি করে নিজেদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কটিকে আরও মজবুত করে যাতে গড়ে তোলা যায়।"



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages