পাক অধিকৃত কাশ্মীর মিশে যাবে ভারতের সাথে : রাজনাথ সিং - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাক অধিকৃত কাশ্মীর মিশে যাবে ভারতের সাথে : রাজনাথ সিং

Share This

পাক অধিকৃত কাশ্মীর মিশে যাবে ভারতের সাথে : রাজনাথ সিং
রাজনাথ সিং (ছবি ইন্ডিয়া টিভির সৌজন্যে)


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৪/০৩/২০২৪ : 'পাক অধিকৃত কাশ্মীর মিশে যাবে ভারতের সাথেই', একটি বেসরকারি টিভি চ্যানেলে বসে এই কথাই বললেন দেশের  রাজনাথ সিং।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং একটি সর্ব ভারতীয় বেসরকারি চ্যানেলে 'আপ কি আদালত' নামে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করতে এসেছিলেন। সেখানে তাঁকে প্রশ্ন করা হয় সাম্প্রতিককালে কাশ্মীর নিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী সেহবাজ  শরীফ যে মন্তব্য করেছেন তাঁর উত্তর দিতে। এর আগে পাক অধিকৃত কাশ্মীরি এবং প্যালেস্টাইনীদের তুলনা টেনে সেহবাজ বলেছিলেন 'পাক অধিকৃত কাশমিরি এবং প্যালেস্টাইনি এই দুই  জায়গার  মানুষেরই স্বাধীনতা দরকার'। তাঁর এই বক্তব্যের প্রতিবাদে সোচ্চার হয়েছিলেন পাক অধিকৃত কাশ্মীরের সাধারণ মানুষই। প্রতিবাদ জানিয়েছিলেন পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দা ও সমাজসেবী আমজাদ আয়ুব মির্জা।

এই প্রসঙ্গে দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বলেন, "আমি নিশ্চিত যে পাক অধিকৃত কাশ্মীর ভারতের সাথে মিশে যাবে। পাক অধিকৃত কাশ্মীরের জনগণ মুখিয়ে আছেন ভারতের সাথে মিশে যাওয়ার জন্যে।"


ফেব্রুয়ারি মাসে পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দা আমজাদ আয়ুব মির্জা নামে ওই সমাজ সেবী একটি ভিডিও প্রকাশ করেছিলেন, যেখানে দেখা যাচ্ছে পাক অধিকৃত কাশ্মীরের জনগণই চাইছে ভারতের সঙ্গে মিশে যেতে*। তারা পাক হুকুমতকে অযোগ্য বলে মনে করছে এবং নিজেদেরকে সরকারিভাবে ভারতীয় বলে মনে করতে চাইছে। ঐ  ভিডিওকে উদ্ধৃত করে রাজনাথ সিং বলেন, "পাক অধিকৃত কাশ্মীরের সাধারণ মানুষই চান ভারতের সাথে মিশে যেতে। আমি বছর দেড়েক আগেই বলেছিলাম পাক অধিকৃত কাশ্মীরের জমি ফিরে পেতে কোনো যুদ্ধ করার প্রয়োজন আদৌ নেই। সেখানকার মানুষই চাইবেন ভারতের সাথে মিশে যেতে।"


এরপর রাজনাথ সিংকে প্রশ্ন করা হয়েছিল, "বর্তমান পরিস্থিতিতে ভারত তাহলে কি পাক অধিকৃত কাশ্মীরের জমি ফিরে পেতে আক্রমন করার প্রস্তুতি নেবে ?" এই প্রশ্নের উতরে প্রতিরক্ষা মন্ত্ৰী রাজনাথ সিং বলেন, "ভারত কোনো কালেই কোনো দেশকে আক্রমন করেনি, করবেও  না, তবে পাক অধিকৃত ভারতের জমি ভারতের ছিল, ভারতের আছে এবং ভারতেরই থাকবে। কেউ তাকে ছিনিয়ে নিতে পারবে না।  পাক অধিকৃত কাশ্মীরের সাধারণ মানুষই ভারতের সাথে মিলে  মিশে এক হয়ে যাবেন।" 

*আজ খবর ওই ভিডিওর সত্যতা যাচাই করেনি। 


আরও পড়ুন : ৩১ তারিখে দিল্লীতে মহা মিছিল করবে বিরোধী জোট 'ইন্ডিয়া' 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages