লোকসভা নির্বাচন ২০২৪ এ বিজেপির প্রথম তালিকা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লোকসভা নির্বাচন ২০২৪ এ বিজেপির প্রথম তালিকা

Share This
লোকসভা নির্বাচন ২০২৪ এ বিজেপির প্রথম তালিকা

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৩/০৩/২০২৪ :  আসন্ন লোকসভা নির্বাচনের আগে প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। প্রথম তালিকায় রয়েছে উত্তর প্রদেশের ৫১টি আসন, পশ্চিম বাংলার ২০টি আসন, মধ্য প্রদেশে ২৪টি আসন, গুজরাটে ১৫টি আসন, রাজস্থানে ১৫টি আসন, কেরালায় ১২টি আসন, তেলেঙ্গানায় ৯টি আসন, আসামে ১১টি আসন, ঝাড়খণ্ডে ১১টি আসন, ছত্তিশগড়ে ১১টি আসন, দিল্লীতে ৫টি আসন, জম্মু ও কাশ্মীরে ২টি, উত্তরাখণ্ডে ৩টি, অরুণাচল প্রদেশে ২টি, গোয়ায় ১টি, ত্রিপুরায় ১টি এবং আন্দামান-নিকোবর ও দমন দিউতে ১টি করে আসন।

পশ্চিমবঙ্গে প্রথম তালিকায় মোট ২০ জনের নাম ঘোষণা করা হয়েছে। কোচবিহার থেকে নির্বাচনে লড়ছেন নিশীথ প্রামানিক, আলিপুরদুয়ার থেকে লড়ছেন মনোজ টিগ্গা, বালুরঘাটে সুকান্ত মজুমদার, মালদহ উত্তরে খগেন মুর্মু, মালদহ দক্ষিণে শ্রীরূপা মিত্র চৌধুরী, বহরমপুরে নির্মল কুমার সাহা, মুর্শিদাবাদে গৌরী শঙ্কর ঘোষ, রানাঘাটে জগন্নাথ সরকার, বনগাঁ থেকে শান্তনু ঠাকুর, জয়নগর থেকে অশোক কান্ডারি, যাদবপুর থেকে অনির্বাণ গাঙ্গুলি, রথীন চক্রবর্তী হাওড়া থেকে, লকেট চ্যাটার্জি হুগলি থেকে, সৌমেন্দু অধিকারী কাঁথি থেকে, হিরন্ময় চ্যাটার্জি (হিরণ) ঘাটাল থেকে, জ্যোতির্ময় সিং মাহাতো পুরুলিয়া থেকে, সুভাষ সরকার বাঁকুড়া থেকে, সৌমিত্র খাঁ  বিষ্ণুপুর থেকে, পবন সিং আসানসোল থেকে এবং প্রিয়া সাহা বোলপুর থেকে।

এছাড়া প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে নির্বাচনে লড়ছেন উত্তরপ্রদেশের বারাণসী থেকে, আমেঠি থেকে লড়ছেন স্মৃতি জুবিন ইরানি, আম্বেদকর নগর থেকে লড়ছেন রীতেশ পাণ্ডে, মথুরা থেকে লড়ছেন অভিনেত্রী হেমামালিনী, গোরখপুর  থেকে লড়ছেন রবি কিষান, কৈরানা থেকে প্রদীপ কুমার, মুজাফ্ফরপুর থেকে সঞ্জীব কুমার বাল্যান এবং নাগিনা থেকে লড়ছেন ওম কুমার। অমিত শাহ লড়ছেন গান্ধী নগর থেকে। ওম বিড়লা লড়ছেন কোটা থেকে আর রাজনাথ সিং লড়ছেন লখনউ থেকে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages