মোদী-বিল গেটস বৈঠক খুলে দেবে এআই প্রযুক্তির বিশাল সম্ভাবনা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মোদী-বিল গেটস বৈঠক খুলে দেবে এআই প্রযুক্তির বিশাল সম্ভাবনা

Share This
মোদী-বিল গেটস বৈঠক খুলে দেবে এআই প্রযুক্তির বিশাল সম্ভাবনা


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৮/০৩/২০২৪ : আগামী শুক্রবার দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মাইক্রোসফটের কো ফাউন্ডার বিল গেটস-এর সঙ্গে একটি যুগান্তকারী বৈঠক হতে চলেছে। এই বৈঠক সফল হলে মাইক্রোসফটের যেমন ব্যবসায়িক শ্রী বৃদ্ধি হবে, তেমন ভারতের উন্নয়নে জোয়ার আসবে অনেকটাই।

এই মুহূর্তে উন্নত দুনিয়ায় এসে গিয়েছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স (AI) প্রযুক্তি। যে অত্যাধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে দুনিয়ার বিভিন্ন দেশ প্রভূত উন্নতি করে ফেলেছে। ভারতও খুব একটা পিছিয়ে নেই।  মুঠো ফোন থেকে শুরু করে স্বাস্থ্য, শিক্ষা, কৃষি, শিল্প, যোগাযোগ, যাতায়াত সব কিছুই চলে আসবে এআই-এর দখলে। মেশিনকে দিয়ে মানুষের মত কাজ করিয়ে নেওয়ার প্রযুক্তিটি হল এআই।  যেখানে সেই মেশিন চিন্তা ভাবনা করতে পারবে, বিভিন্ন ঘটনা থেকে শিখতে পারবে, অভিজ্ঞতা জমিয়ে রেখে নিজেকে দিনের পর দিন আরও সমৃদ্ধ করে তুলতে পারবে এবং সেই সঙ্গে মানুষের কাজই নিখুঁতভাবে করে যাবে। ভারতেও নিখুঁতভাবে কাজ করে চলেছে এআই প্রযুক্তি।

আগামী শুক্রবার চ্যাটের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং বিল গেটস বৈঠকে বসতে চলেছেন। যেখানে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সকে কাজে লাগিয়ে কিভাবে প্রভূত উন্নতি করা যায় সে ব্যাপারে আলোচনা করা হবে বলে জানা গিয়েছে। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স ছাড়াও বৈঠকে আলোচনা করা হবে ডিজিটাল পাবলিক ইনফ্রাস্ট্রাকচার এবং পরিবেশের পরিবর্তন নিয়ে। আজ এই বিষয়গুলির ওপর একটি টিজার প্রকাশ করা হয়েছে, যেখানে বিল গেটসকে বলতে দেখা গিয়েছে যে ভারতীয়রা শুধু যে নতুন নতুন প্রযুক্তিগুলিকে গ্রহণ করে নিচ্ছে তাই নয় , তারা এই প্রযুক্তিগুলিকে নিয়ে নেতৃত্বও দিয়ে চলেছে সারা বিশ্বে। 



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages