কালবৈশাখীর দাপটে জলপাইগুড়িতে মৃত ৪, আহত ৭০ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কালবৈশাখীর দাপটে জলপাইগুড়িতে মৃত ৪, আহত ৭০

Share This
কালবৈশাখীর দাপটে জলপাইগুড়িতে মৃত ৪, আহত ৭০


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি , ময়নাগুড়ি, পশ্চিমবঙ্গ, ৩১/০৩/২০২৪ : রবিবার  সন্ধ্যেবেলায় কালবৈশাখীর প্রবল দাপটে প্রাণ চলে গেলো ৪ জনের। আহত হয়েছেন সত্তর  জনেরও  বেশি মানুষ।

আজ সন্ধ্যাবেলায় হঠাৎ করেই প্রবল কালবৈশাখী আঘাত হানে জলপাইগুড়ি এবং ময়নাগুড়িতে। ঝড়ের দাপটে লন্ডভন্ড হয়ে যায় এই জায়গাগুলি। প্রচুর বাড়ি ঘর ভেঙে পড়েছে। গাছ উপড়ে গিয়েছে। দেওয়াল ভেঙে পড়েছে। কালবৈশাখীর দাপটে প্রাণ হারিয়েছেন ৪ জন, যার মধ্যে একজন মহিলা এবং অন্য তিনজন পুরুষ বলে জানা গিয়েছে। জলপাইগুড়ি ও ময়নাগুড়ির পরিস্থিতি বেশ খারাপ। ঝড়ের কবলে পড়ে অন্ততপক্ষে ৬০ জন আহত হয়েছেন। ময়নাগুড়ি থেকে রাত পর্যন্ত আহতদেরকে জলপাইগুড়ি সদর হাসপাতালে নিয়ে আসা হচ্ছে।


স্থানীয়ভাবে হঠাৎ তৈরি হওয়া  ঝড় প্রায় টর্নেডোর আকার ধারণ করে। যার ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ বেড়ে গিয়েছে। কুমারগ্রাম ও আলিপুর দুয়ারে শিলাবৃষ্টিও হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর থেকে জানানো  হয়েছে আগামীকাল উত্তরবঙ্গের জেলাগুলিতে প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুঁড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার এই জেলাগুলিতে ৪০ থেকে ৪৫ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বয়ে যেতে পারে।

জলপাইগুড়িতে উদ্ধারকাজে হাত লাগিয়েছে রাজ্যের ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রূপ। মৃত ও আহতদের জন্যে ক্ষতিপূরণের ব্যবস্থা করছে রাজ্য সরকার। শিলিগুড়ি থেকে গৌতম দেব ইতিমধ্যেই জলপাইগুড়িতে গিয়ে পৌঁছে গিয়েছেন। আর কিছুক্ষনের মধ্যে জলপাইগুড়িতে পৌঁছাবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages