এবার মহুয়া মৈত্রকে ডেকে পাঠালো ইডি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার মহুয়া মৈত্রকে ডেকে পাঠালো ইডি

Share This
এবার মহুয়া মৈত্রকে ডেকে পাঠালো ইডি


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৪/০৩/২০২৪ : প্রাক্তন সাংসদ তথা তৃণমূল নেত্রী মহুয়া মৈত্রকে দ্বিতীয়বার জিজ্ঞাসাবাদের জন্যে ডেকে পাঠালো এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। চলতি মাসের ১১ তারিখে মহুয়াকে ইডির দপ্তরে গিয়ে দেখা করতে বলা হয়েছে। 

এর আগেও মহুয়া মৈত্রকে ইডি ডেকে পাঠিয়েছিল। ১৯ শে ফেব্রুয়ারি সেই সমন হাতে পেয়েও মহুয়া হাজিরা এড়িয়ে  গিয়েছিলেন। বৈদেশিক বিনিয়োগের নির্দিষ্ট কিছু তথ্য সহ মহুয়া মৈত্রকে ইডির দিল্লীর অফিসে দেখা করতে বলা হয়েছে। ইডি মহুয়া মৈত্রকে ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট ধারা ১৯৯৯ অনুযায়ী জিজ্ঞাসাবাদ করতে চায় বলে জানা গিয়েছে। মহুয়ার বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে তিনি একজন সাংসদ হয়ে সংসদে সওয়াল জবাব করতেন অর্থের বিনিময়ে। ইডি  সেই অভিযোগের তদন্ত করতেই প্রাক্তন সাংসদের বৈদেশিক বিনিয়োগ সম্বন্ধে সুস্পষ্ট ধারণা পেতে চায়।

সাসপেন্ড থাকা এই সাংসদ ইতিমধ্যেই সিবিআই-এর মুখোমুখি হয়েছেন। বিতর্কও পিছু ছাড়ছে না মহুয়ার। এর আগে তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে তিনি অর্থের বিনিময়ে শিল্পপতি আদানি ও নরেন্দ্র মোদীকে নিয়ে বিতর্কিত প্রশ্ন তুলেছিলেন সংসদে। তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছিলেন বিজেপির সংসদ নিশিকান্ত দুবে ও আইনজীবী অনন্ত দেহাদ্রি। মহুয়া মৈত্র অর্থের বিনিময়ে জাতীয় নিরাপত্তা বিঘ্নিত করছেন বলেও অভিযোগ করা হয়েছে।

এই ব্যাপারে মহুয়া মৈত্র দিল্লী হাইকোর্টে আবেদন জানিয়ে বলেছিলেন যে তদন্ত গোপন থাকা উচিত তা প্রকাশ্যে চলে আসছে যা তাঁর সম্মানহানি করছে। তিনি কার্যত নিশিকান্ত ও অন্যান্যের বিরুদ্ধে দিল্লী হাইকোর্টে গিয়েছিলেন। কিন্তু মহুয়ার সেই আবেদন আজ খারিজ করে দিয়েছে দিল্লী হাইকোর্ট। সুতরাং এটা মহুয়া মৈত্রের কাছে জোরদার ধাক্কা বলেই মনে করা হচ্ছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages