ভিতরে ভিতরে ভেঙে পড়ছে তৃণমূল : অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভিতরে ভিতরে ভেঙে পড়ছে তৃণমূল : অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি

Share This
ভিতরে ভিতরে ভেঙে পড়ছে তৃণমূল : অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি
অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি 

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৫/০৩/২০২৪ :  প্রত্যাশা মতোই বিজেপিতে যোগ দিতে চলেছেন অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। আজ কলকাতা হাইকোর্টে নিজের কাজকর্ম শেষ করে বিচারপতি পদে ইস্তফা দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নিজেই এই কথা জানালেন তিনি।

এদিন সাংবাদিক বৈঠকে এসে সদ্য অবসরপ্রাপ্ত বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি জানালেন আগামী ৭ তারিখে তিনি বিজেপিতে যোগ দিতে চলেছেন। যদিও তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ সম্পর্কে এখনই স্পষ্ট করে তিনি  কিছু বলতে রাজি হন নি। অর্থাৎ আসন্ন লোকসভা নির্বাচনে তাঁকে বিজেপির প্রার্থী হিসেবে দেখা যাবে ? নাকি ২০২৬ সালে তিনি বিধানসভা নির্বাচনে দাঁড়াবেন এই ব্যাপারে সেভাবে কিছু বলতে দেখা গেল না তাঁকে। 

অবসরপ্রাপ্ত বিচারপতি এদিন বলেন, বিচারপতি থাকাকালীন অনেকেই তাঁকে রাজনীতির ময়দানে নামার আহ্বান জানিয়েছিলেন। তিনি নিজেও রাজনীতির মত পরিসর চাইছিলেন যেখান থেকে বৃহত্তর ক্ষেত্রে মানুষের জন্যে তিনি কিছু করে যেতে পারবেন। তিনি বিশ্বাস করেন রাজনীতি শুধুই দুর্নীতির আখড়া নয়, এরপর শিক্ষিত মানুষরাও যাতে রাজনীতিতে  আসেন এবং বৃহত্তর স্বার্থে কাজ করেন, তার জন্যে আহবান জানান অভিজিৎ গাঙ্গুলি।

তিনি বিজেপিতে কেন যাচ্ছেন ? কেন তিনি অন্য কোনো দলে নাম লেখালেন না ? সাংবাদিকদের এই প্রশ্নের  জবাবে অভিজিৎবাবু বলেন, "আমি ঈশ্বরে বিশ্বাসী, ধর্ম পালন করি। সিপিএমের মতাদর্শ ঈশ্বরে বিশ্বাস করে না। তাই সেই দলে আমি যাই নি।  কংগ্রেস দলটাকে আমি মনে করি একটি পারিবারিক জমিদারি করার জায়গা। তাই আমি কংগ্রেসেও যাই  নি. আর এই রাজ্যে রয়েছে তৃণমূল কংগ্রেস। তাদেরকে আমি কোনো রাজনৈতিক দল বলে মনে করি না. এটা  একটা যাত্রা পার্টি যাদের যাত্রাপালার নাম হল মা- মাটি - মানুষ। এই দলটা সম্পূর্ণ দুর্বৃত্তদের দল  বলে আমি মনে করি। দলটা ভিতরে ভিতরে ভেঙে পড়ছে। ২০১৬ পর্যন্ত এই দল থাকে কিনা দেখতে হবে।"

তৃণমূল সম্বন্ধে বলতে গিয়ে অভিজিৎ গাঙ্গুলি বলেন, তৃণমূল কংগ্রেসে একজন তালপাতার সেনাপতি, নাকি একজন আছে।যাকে ওদের দলের সবাই সেনাপতি বলে ডাকে। কি জিতে এসেছেন তিনি যে সেনাপতি হয়ে গিয়েছেন ? তাঁর  পড়াশুনা কতটা ? কি জানেন তিনি ? তিনি ডায়মন্ড হারবারে একটি গুন্ডা বাহিনী পোষেন। তাঁর বিরুদ্ধে ভোট ময়দানে যদি আমাকে নামানো হয়, তাহলে তাঁকে বিপুল ভোটে হারতে হবে।" শেখ শাহজাহান সম্পর্কে তিনি বলেন, "খোঁজ নিয়ে দেখুন রাজ্যের বহু জায়গায় এরকম শেখ শাহ্জাহানরা রয়েছে। নির্বাচন কমিশন এবারে এইসব শাহ্জাহানদেরকেই ধরতে বলেছে ভোটের  আগে।"


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages