কৃষ্ণনগর থেকে এক গুচ্ছ প্রকল্পের উদ্বোধন মোদীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কৃষ্ণনগর থেকে এক গুচ্ছ প্রকল্পের উদ্বোধন মোদীর

Share This
কৃষ্ণনগর থেকে এক গুচ্ছ প্রকল্পের উদ্বোধন মোদীর


আজ খবর (বাংলা), কৃষ্ণনগর, নদীয়া, ০২/০৩/২০২৪ : দুই দিনে তিন রাজ্য সফরের দ্বিতীয় দিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শনিবার কৃষ্ণনগর থেকে প্রায় ১৫ হাজার কোটি টাকার প্রকল্প ঘোষণা করলেন। সেই সঙ্গে রাজনৈতিকভাবে আসন্ন লোকসভা নির্বাচনে ৪২ আসনের লক্ষ্যমাত্রা দিয়ে গেলেন।

পশ্চিমবঙ্গে আজ যে প্রকল্পগুলি প্রধানমন্ত্রী ঘোষণা করলেন তার মধ্যে রয়েছে পাওয়ার (শক্তিক্ষেত্রে), সড়কপথ ও রেলপথের উন্নয়ন। শক্তি বা পাওয়ারের ক্ষেত্রে সার্বিক উন্নয়নের জন্যে প্রধানমন্ত্রী পুরুলিয়ার রঘুনাথপুরে থার্মাল পাওয়ার ফেজ ২ এর শিলান্যাস করেছেন। মেজিয়া থার্মাল পাওয়ার প্ল্যান্টে ফ্লু গ্যাস প্ল্যান্টের সূচনা করেছেন। 

ফারাক্কা থেকে রায়গঞ্জ পর্যন্ত ১২ নম্বর জাতীয় সড়কের ১০০ কিলোমিটার চার লেনের করা হচ্ছে। এতে দক্ষিণ বঙ্গ থেকে উত্তরবঙ্গ যাওয়ার সময় বেশ কিছুটা বাঁচবে। উত্তর পূর্ব ভারতে  যেতেও কম সময় লাগবে, সেইসাথে যানজট কমবে।  এই প্রকল্পের জন্যে খরচ বরাদ্দ করা হয়েছে প্রায় ১৯৮৬ কোটি টাকা। 

রেলের চারটি প্রকল্পে মোদী দিয়েছেন মোট ৯৪০ কোটি টাকা, যার মধ্যে দামোদর - মহিশীলা ডাবলিং রেল লাইনও  রয়েছে। এছাড়া রামপুরহাট থেকে মুরারই পর্যন্ত থার্ড রেল, বাজারসৌ - আজিমগঞ্জ ডাবলিং এবং আজিমগঞ্জ থেকে মুর্শিদাবাদ পর্যন্ত কানেকটিং লাইন রয়েছে। 

পশ্চিমবঙ্গের পর দুপুর আড়াইটে নাগাদ বিহারের উদ্দেশ্যে উড়ে যাওয়ার কথা প্রধানমন্ত্রীর। বিহারের ঔরঙ্গাবাদে যাবেন তিনি, সেখানে গিয়ে মোট ২১ হাজার ৪০০ কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। 

কৃষ্ণনগরে আজ একটি জনসভাও  করেন মোদী। তাঁর কথা শুনতে উপচে পড়েছিল মানুষের ভীড়। আসন্ন লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গকে নিয়ে বেশ আশাবাদী নরেন্দ্র মোদী আর সেই কারণেই বোধ হয় মোট ৪২টি আসনের মধ্যে ৪২টি আসনের লক্ষ্যমাত্রা দিয়ে গেলেন এই রাজ্যের কর্মকর্তাদেরকে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages