আচমকা ইস্তফা দিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আচমকা ইস্তফা দিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি

Share This
আচমকা ইস্তফা দিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০৩/০৩/২০২৪ : কলকাতা হাইকোর্টে বিচারপতির পদ থেকে ইস্তফা দিলেন অভিজিৎ গাঙ্গুলি।  লোকসভা ভোটের আগেই তাঁর আচমকা ইস্তফায়  শোরগোল পড়ে গিয়েছে সাধারণ মানুষের মধ্যে।

কলকাতা হাইকোর্টে তাঁর একের পর এক সিদ্ধান্ত, রায় জনমানসে আলোড়ন তুলেছিল। সাধারণ মানুষ মনে করতে শুরু করেছিল তিনি সিস্টেমের বিরুদ্ধেও যেতে পিছপা হন না। বাস্তবেও তাই, তাঁর দেওয়া রায়ের বেশিরভাগই চ্যালেঞ্জ জানানো হয়েছে উচ্চতর আদালতে বা সুপ্রীম কোর্টে। বিচারপতি গাঙ্গুলিকে দেখে সাধারণ মানুষ দেশের বিচার ব্যবস্থার ওপর ভরসা আরও জোরালো  করতে শুরু করেছিল। বেশ কিছু বিতর্কিত সিদ্ধান্ত তিনি নিয়েছেন।

আচমকাই বিচারপতি গাঙ্গুলি ইস্তফা কেন দিলেন তা নিয়ে প্রশ্ন উঠেছে সমাজের সর্বত্র।  অবশ্য চলতি বছরেরই আগস্ট মাসে তাঁর অবসর গ্রহণের কথাই ছিল, সে দিক থেকে দেখতে গেলে তিনি আগাম অবসর নিলেন। বিচারপতি গাঙ্গুলি নিজে অবশ্য বলেছেন, "এটি নিছকই তাঁর নিজস্ব সিদ্ধান্ত"। তাঁকে নিয়ে নানা মহলে জল্পনা তৈরি হতে শুরু করেছে। তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ তাঁকে রাজনীতির ময়দানে আহবান জানিয়েছিলেন। তাহলে কি তিনি অবসর নিয়ে এবার রাজনীতির ময়দানে অবতীর্ন হতে চলেছেন ? যদি তাই হয়, তাহলে কি তিনি বিজেপিতে যোগ দিতে চলেছেন ?  এই  সব প্রশ্নের উত্তর পাওয়া যাবে আর কিছুদিন পরেই। প্রায় সপ্তাহখানেক আদালত চত্বরে অনুপস্থিত থাকার পর আগামী মঙ্গলবার তাঁর কাজে ইস্তফা দেবেন বিচারপতি গাঙ্গুলি। এই ব্যাপারে সুপ্রীম কোর্টের প্রধান বিচারপতি ও দেশের রাষ্ট্রপতিকে চিঠি লিখে সব কিছুই জানিয়ে রেখেছেন তিনি। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages