সিএএ মানুষের অধিকার খর্বের খেলা : মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সিএএ মানুষের অধিকার খর্বের খেলা : মমতা

Share This
সিএএ মানুষের অধিকার খর্বের খেলা : মমতা


আজ খবর (বাংলা), হাবড়া, উত্তর ২৪ পরগণা, ১২/০৩/২০২৪ : হাবরার সভামঞ্চ থেকে সিএএ নিয়ে কেন্দ্র সরকারকে আক্রমণ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সিএএকে 'মানুষের অধিকার হরনের খেলা' বলে বর্ণনা করেছেন।

মমতা এদিন বলেন, "কেন্দ্র সরকার গতকাল দেশজুড়ে সিএএ চালু করেছে। আমি এই আইনের বৈধতা নিয়েই সন্দিহান। এই আইনের কোনো স্বচ্ছতা নেই। ২০১৯ সালে আসামে ১৯ লক্ষ বাঙালির মধ্যে ১৩ লক্ষ বাঙালির নাম বাদ দিয়ে দেওয়া হয়েছিল এনআরসি  আইনের মাধ্যমে। মনের দুঃখে বহু মানুষকে আত্মহত্যা করতে হয়েছিল।"

মমতা প্রশ্ন তোলেন, "সেই সব বাদ পড়ে  যাওয়া মানুষরা যদি ফের চায়, তাহলে কি তাদেরকেও ফের এ দেশের নাগরিকত্ব দিয়ে দেওয়া হবে ? তাদের পরিবারের কি হবে ? তাদের পরিবারের বাচ্ছাদের কি হবে ? আপনার সমস্ত অধিকার ছিনিয়ে নেওয়া হবে। আপনাকে 'বেআইনি' বলে দাগিয়ে দেওয়া হবে। আপনার অধিকারকে খর্ব করার জন্যে এটা এক ধরনের খেলা ছাড়া আর কিছু নয়। আপনাকে ডিটেনশন ক্যাম্পে ছুঁড়ে ফেলে দেওয়া হবে। কেন্দ্র সরকার তোমরা জেনে রেখো আমি একজনকেও পশ্চিমবাংলা থেকে নিয়ে যেতে দেব না। আমি বেঁচে থাকতে এই রাজ্যে কোনোভাবেই সিএএ অথবা এনআরসি হতে দেব না।"

বিরোধী দলের নেতারা অনেকেই সিএএ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছেন। তাঁরা এই আইনকে ঠিক লোকসভা নির্বাচনের আগেই শুরু করা নিয়ে প্রশ্ন তুলেছেন। পশ্চিমবঙ্গে এই আইনের বিরোধিতা প্রথম থেকেই করে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল তিনি শিলিগুড়িতে যাবেন এবং সিএএ আইনের বিরোধিতা করে একটি মিছিল করবেন। পাশাপাশি শিলিগুড়ির কাওয়াখালী মাঠে তিনি একটি জনসভাও  করবেন। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages