গার্ডেনরিচে ভেঙে পড়ল নির্মীয়মান বহুতল, মৃত ২ আহত বহু - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গার্ডেনরিচে ভেঙে পড়ল নির্মীয়মান বহুতল, মৃত ২ আহত বহু

Share This

 

গার্ডেনরিচে ভেঙে পড়ল নির্মীয়মান বহুতল, মৃত ২ আহত বহু

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৮/০৩/২০২৪ : কলকাতার গার্ডেনরিচে একটি নির্মীয়মান বহুতল ভেঙ্গে  পড়ল হুড়মুড় করে। এই ঘটনায় এখনও পর্যন্ত দুই জনের মৃত্যু হয়েছে, আহত বহু  এবং ধ্বংসস্তূপের নিচে আরও ৫-৬ জনের চাপা পরে থাকার আশঙ্কা করা হচ্ছে। স্থানীয়রা অভিযোগ করেছেন যে জলা  জমি বুঁজিয়ে এখানে অবৈধভাবে নির্মাণ কাজ করা হচ্ছিল। ঘিঞ্জি এলাকায় তিন ফুট চওড়া  প্রবেশপথেও কিভাবে বহুতল নির্মাণের অনুমতি মিলল তা নিয়ে উঠেছে প্রশ্ন। 

রবিবার মধ্যরাত্রে  গার্ডেনরিচ অঞ্চলে একটি নির্মীয়মান বহুতল ভেঙ্গে  পড়ে আশেপাশে থাকা বস্তির ঝুপড়িগুলির ওপর।যার ফলে ঝুপড়িগুলিও মাটিতে মিশে যায়। সকাল হতেই পরিস্থিতির ভয়াবহতা বোঝা যায়। এই ঘটনায় ২ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে পুলিশ। ঘটনাস্থলে ডিজাস্টার ম্যানেজমেন্টের কর্মীরা উদ্ধারকাজ চালাচ্ছে। মনে করা হচ্ছে, আরও পাঁচ বা ছয়জন ধ্বংসস্তূপের নিচে আটকে রয়েছেন। তাঁদের উদ্ধারের জন্যে সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।

ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। বহুতলের নির্মাণকাজটি অবৈধ ছিল এবং কোনো প্ল্যান ছাড়াই নির্মাণ করা হচ্ছিল বলে জানা যাচ্ছে। এভাবে অবৈধভাবে প্ল্যান ছাড়াই নির্মাণ কাজ চলতে থাকার জন্যে পুরসভার কিছু সংখ্যক আধিকারিককেই  দায়ী করেছেন ফিরহাদ হাকিম। তিনি জানিয়েছেন শহরের অন্যান্য জায়গাতেও অবৈধ নির্মাণের বিরুদ্ধে কড়া  ব্যবস্থা নেওয়া হবে। গার্ডেন রিচের প্রমোটারকে তিনি গ্রেপ্তার করার নির্দেশ দেন। 

দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কপালে ছিল ব্যাণ্ডেজ, চিকিৎসকেরা সম্পূর্ণ বিশ্রাম নিতে বলেছিলেন মমতাকে। কিন্তু দুর্ঘটনার খবর পেয়েই তিনি চলে যান গার্ডেনরিচের অকুস্থলে। অসহায় ঝুপড়িবাসীদের পাশে থাকার বার্তা দেন মুখ্যমন্ত্রী। ঘটনাস্থল থেকে আহতদের দেখতে তিনি পৌঁছে যান হাসপাতালে। আহতদের ক্ষতিপূরণের কথা ঘোষণা করেন তিনি। গার্ডেন রিচের অবৈধ নির্মাণ যিনি করছিলেন সেই মহম্মদ ওয়াসিমকে প্রথমে গার্ডেনরিচ থানা আটক করে, জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেপ্তার করা হয়। 



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages