চীনের প্রতিবাদ ফুৎকারে উড়িয়ে দিল ভারত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


চীনের প্রতিবাদ ফুৎকারে উড়িয়ে দিল ভারত

Share This

চীনের প্রতিবাদ ফুৎকারে উড়িয়ে দিল ভারত
সেলা টানেল, অরুণাচল প্রদেশ 

আজ খবর (বাংলা), ইটানগর , অরুণাচল প্রদেশ ও নতুন দিল্লী, ভারত, ১২/০৩/২০২৪ : অরুণাচল প্রদেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর যাতায়াত নিয়ে চীনের প্রতিবাদকে ফুৎকারে উড়িয়ে দিল ভারত। 

চলতি মাসের ৯ তারিখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভার্চুয়ালি সেলা টানেলের উদ্বোধন করেছিলেন অরুণাচল প্রদেশের রাজধানী ইটানগরের একটি অনুষ্ঠান থেকে। প্রধানমন্ত্রীর অরুণাচল সফর নিয়ে চীন পরের দিনেই তাদের প্রতিক্রিয়া জানিয়ে বলে, "ভারতের প্রধানমন্ত্রীর অরুণাচল সফরকে আমরা তীব্র নিন্দা করছি এবং সেইসঙ্গে এই ঘটনার প্রতিবাদ করছি।" প্রসঙ্গত উল্লেখ্য, চীন অরুণাচল প্রদেশকে দক্ষিণ তিব্বত বলে মনে করে এবং নিজেদের জমি বলে দাবী করে।তাই তারা ভারত-তিব্বতের  আন্তর্জাতিক সীমান্তের পূর্বদিকে যাওয়া ভারতের প্রধানমন্ত্রীর আগমনকে ভালো চোখে দেখে নি।

চীনের প্রতিবাদের সাথে সাথেই ভারতের বিদেশ মন্ত্রক লিখিতভাবে চীনের মন্তব্যকে নিন্দা জানিয়েছে এবং কড়া  ভাষায়  প্রতিবাদ জানিয়েছে।  ভারত জানিয়েছে শুধুই অরুণাচল প্রদেশ নয়, উত্তর পূর্বের সকল রাজ্যই ভারতের অবিচ্ছেদ্য অংশ ছিল, আছে এবং চিরকাল থাকবে। ভারতের যে কোনো নেতা যেমন দেশের আর পাঁচটা জায়গায় যাওয়ার অধিকার রাখেন, ঠিক তেমনই অরুণাচলে যাওয়ার অধিকারও রাখেন। যে কোনো সময়ে ভারতবাসী অরুণাচল প্রদেশে যেতে পারেন স্বচ্ছন্দে। সুতরাং চীনের অকারণ দুশ্চিন্তার কোনো কারন নেই।" 

প্রসঙ্গত উল্লেখ্য, ভারত এবং চীন দুই দেশই তাদের আন্তর্জাতিক সীমান্ত বরাবর রাস্তা ঘাট নির্মাণ, রেলপথ নির্মাণ, টানেল নির্মাণ সহ পর্যটনের বিকাশ করে চলছে। দুই পক্ষই সীমান্তে যথেষ্ট সেনাবাহিনী মোতায়েন করে রেখেছে। ইতিমধ্যেই সীমান্ত অঞ্চলে চীনের লাল ফৌজের অবৈধ আগ্রাসন একাধিকবার খালি হাতে মোকাবিলা করেছে ভারতীয় সেনাবাহিনী।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages