বঙ্গে ৪২, আসামে কয়েকটি এবং মেঘালয়ে ১টি আসনে লড়বে তৃণমূল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বঙ্গে ৪২, আসামে কয়েকটি এবং মেঘালয়ে ১টি আসনে লড়বে তৃণমূল

Share This
বঙ্গে ৪২, আসামে কয়েকটি এবং মেঘালয়ে ১টি আসনে লড়বে তৃণমূল

আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ,২৪/০২/২০২৪ : আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস পশ্চিমবঙ্গে ৪২টি আসনেই লড়াই করবে আর পাশাপাশি আসামে তারা আরও কয়েকটি আসনে এবং মেঘালয় রাজ্যে একটি আসন থেকে লড়াই করবে বলে জানা গিয়েছে।

তৃণমূল কংগ্রেসের সাংসদ ডেরেক ও ব্রায়ান জানিয়েছেন, "আগামী লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ৪২টি আসন থেকে লড়াই করবে তৃণমূল কংগ্রেস। প্রতিবেশী রাজ্য আসাম থেকেও কয়েকটি আসনে তারা লড়াই করবে এবং সেইসাথে মেঘালয়ের তুরা আসনটি থেকেও লড়াই করবে।" কয়েক সপ্তাহ আগে তৃণমূল সুপ্রীমো  মমতা বন্দ্যোপাধ্যায়ও একই কথা জানিয়েছিলেন। কিন্তু তার পরেও কংগ্রেসের সাথে জোট বাঁধার খবর আসছিল কয়েকটি সূত্র থেকে। তবে এবার তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়ান ব্যাপারটি নিশ্চিত করে জানিয়ে দিলেন।

এই বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এর আগে বলেছেন, 'কংগ্রেসের সাথে আর নতুন করে আলোচনার কিছু নেই। আমি সব সময়ই বলে এসেছি পশ্চিম বাংলায় আমরা একলাই লড়াই করব। আমরা একটি সেকুলার পার্টি আর পশ্চিমবঙ্গে আমরা বিজেপিকে একাই হারিয়ে দিতে পারব'। 

একইভাবে পাঞ্জাব থেকে আম আদমি পার্টি একাই লড়বে বলে জানিয়ে দিয়েছে। উত্তর প্রদেশে কংগ্রেস সমাজবাদী পার্টির হাত ধরেছে (রায় বেরিলি ও আমেথি ছাড়া)। কংগ্রেসও গাজিয়াবাদ, বারাণসী এবং কানপুর থেকে ভোটে লড়াই করবে বলে জানিয়েছে। আসন বন্টনের ব্যাপারটা উত্তর প্রদেশ বা অন্য্ রাজ্যে সম্ভব হলেও পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের সঙ্গে আর হয়ে উঠল না কংগ্রেসের পক্ষে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages