কাশ্মীর উপত্যকায় সশব্দে নেমে এল তুষারধ্বস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীর উপত্যকায় সশব্দে নেমে এল তুষারধ্বস

Share This
কাশ্মীর উপত্যকায় সশব্দে নেমে এল তুষারধ্বস

আজ খবর (বাংলা), গন্ধেরওয়াল, জম্মু ও কাশ্মীর, ১০/০২/২০২৪ :  প্রবল তুষারধ্বসে তছনছ হয়ে গেল জম্মু ও কাশ্মীরের সোনমার্গ  এলাকা। গতকাল গন্ধেরওয়াল জেলার সোনমার্গ এলাকার সার্বল  নামে একটি গ্রামে ব্যাপক তুষার ধ্বস নামে। বরফের হিমবাহ সশব্দে আছড়ে পড়ে  নিচের উপত্যকায়। তবে আগাম সতর্কবার্তা থাকায় সাধারণ মানুষের কোনো ক্ষয়ক্ষতি হয় নি এই তুষারধ্বসে।

গন্ধেরওয়ালের বিভিন্ন গ্রামগুলিতে গত সোমবার থেকেই তুষারধ্বসের সতর্কতা পাঠাতে শুরু করেছিল জম্মু ও কাশ্মীরের ডিজাস্টার ম্যানেজমেন্টের আধিকারিকরা। সেই সতর্কবার্তায় জানানো হয়েছিল কাশ্মীরের ২৪০০ মিটার উচ্চতার ওপরে বিশেষত বন্দীপোড়া, বারামুল্লা, কূপওয়ারা এইসব জায়গায় নেমে আসতে  পারে হিমবাহ। যদিও সতর্কবার্তায় এই তুষারধ্বসকে লো ডেনসিটি বলা হয়েছে।

জেকেডিএমএ  জানিয়েছে মিডিয়াম ডেঞ্জার লেভেলের তুষারধ্বস নামতে চলেছে আগামী ২৪ ঘণ্টার মধ্যেই। এই তুষার ধ্বস নামতে পারে ডোডা , কিস্তওয়ার, রামবান, পুঞ্চ  ও গন্ধেরওয়াল এলাকায়। সাধারণ মানুষকে সতর্ক করা হয়েছে, তুষারধ্বস  প্রবণ এলাকা ছেড়ে গ্রামবাসীদের অন্যত্র সরে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এখনও পর্যন্ত তুষারধ্বসে জম্মু ও কাশ্মীর থেকে কোনো রকম ক্ষয়ক্ষতির খবর নেই। 

আরও পড়ুন : শাহজাহান এখনও  অধরা, সন্দেশখালির আগুন নেভাবে কে ?


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages