'কাউকে রেয়াত করা হবে না', কড়া মনোভাব দেখালেন ডিআইজি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'কাউকে রেয়াত করা হবে না', কড়া মনোভাব দেখালেন ডিআইজি

Share This
'কাউকে রেয়াত করা হবে না', কড়া  মনোভাব দেখালেন ডিআইজি


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ২২/০২/২০২৪ : সন্দেশখালি কাণ্ডে সকল অপরাধীর বিরুদ্ধেই কড়া  ব্যবস্থা নেবে পুলিশ বলে সাফ জানিয়ে দিলেন রাজ্য পুলিশের ডিআইজি রাজীব কুমার। গতকাল তিনি উত্তর ২৪ পরগণার সন্দেশখালিতে পৌঁছে গিয়েছিলেন। সন্দেশখালির  ব্যাপারে পুলিশ সম্ভবত এবার বেশ কঠোর মনোভাব দেখতে চলেছে বলে জানা যাচ্ছে।

ডিআইজি রাজীব কুমার একটি লঞ্চে করে গতকাল উত্তর ২৪ পরগনার সন্দেশখালিতে গিয়ে পৌঁছান। সেখানে দ্বীপের বিভিন্ন জায়গায় তিনি যান। গতকাল এই সন্দেশখালিতে পুলিশের বিশাল বাহিনী মজুত ছিল। একটি মোটর সাইকেলে চেপে সন্দেশখালির বিভিন্ন পাড়ায়  পরিদর্শন করেন রাজীব কুমার। পুলিশের অফিসার থেকে সিভিক ভলেন্টিয়ার সকলের সাথেই তিনি দফায় দফায় বৈঠক সেরেছেন। গতকাল রাতে সন্দেশখালির গ্রামবাসীরা উৎসুক নয়নে তাকিয়েছিলেন পুলিশের দিকে। পুলিশ ঠিক কি ধরনের পদক্ষেপ গ্রহণ করে সেটাই বুঝতে চেষ্টা করছিলেন তাঁরা।

কলকাতায় ফিরে ডিআইজি রাজীব কুমার বলেন, "সন্দেশখালি কাণ্ডে  যারা যারা আইন হাতে তুলে নিয়েছে, কেউ পার পাবে না, সকলকে গ্রেপ্তার করা হবে। স্থানীয়দের অভিযোগগুলি শোনা হচ্ছে, সেগুলিকে খতিয়ে দেখাও হচ্ছে। প্রত্যেকেরই উচিত পুলিশ ও প্রশাসনের সাথে সহযোগিতা করা। যারা যারা আইন ভেঙেছে, তাদের প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।" রাজীব কুমারের এই বক্তব্যের পর বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে, 'ডিআইজি বলছেন ব্যবস্থা নেওয়া হবে, আমরা জানতে চাইছি কবে নেওয়া হবে সেই ব্যবস্থা'।

এদিন ডিআইজি এডিআইজি দক্ষিণ বঙ্গের সাথে আলাদা করে বৈঠক করেন। গতকাল তিনি সন্দেশখালির সর্বত্র ঘুরে বেড়িয়েছেন। কখনও টোটোয়  চেপে, কখনও  বাইকে চেপে আবার গতকাল রাত্রে লঞ্চের আলো নিভিয়ে রায় মঙ্গল নদীতে ঘণ্টা দুয়েক তিনি গোপন অভিযানও  চালিয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। আজ পুলিশের উপস্থিতিতে সন্দেশখালির একটি খেলার মাঠ উদ্ধার করা হল। বলা যায় দখলমুক্ত করা হল। ওই মাঠ থেকে শেখ শাহজাহানের ফ্যান ক্লাবের বোর্ডটিকেও সরিয়ে দেওয়া হয়েছে। এদিকে, সন্দেশখালি থেকে লাইভ অনুষ্ঠান করতে করতে পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া  সেই তরুণ সাংবাদিক সন্তু পানকে আজ কলকাতা হাইকোর্ট জামিন দিয়েছে।

সন্দেশখালির পরিস্থিতি সরেজমিনে খতিয়ে দেখতে আজ সেখানে গিয়েছেন জাতীয় সিডিউল ট্রাইব এর সদস্যরা। তাঁরা আজ গ্রামবাসীদের সাথে কথা বলেছেন, আক্রান্তদের সাথেও কথা বলেছেন। ভাইস চেয়ারম্যান অনন্ত নায়েকের নেতৃত্বে এসটি  কমিশনের একটি দল আজ সন্দেশখালির বিভিন্ন জায়গায় পরিদর্শন করে এবং তথ্য সংগ্রহ করে। এসটি  কমিশনের তরফ থেকে রাজ্য সরকারের কাছে সন্দেশখালির ব্যাপারে দ্রুত রিপোর্ট চাওয়া হয়েছে। সেই রিপোর্ট যদি সন্তোষজনক না হয়,  এবং এসটি  কমিশনের নিজেদের রিপোর্টের সাথে না মেলে, তাহলে তারা রাষ্ট্রপতি শাসনের সুপারিশ করতে পারে বলে জানা গিয়েছে। সেক্ষেত্রে জাতীয় মহিলা কমিশন, এসসি কমিশনের পর এসটি  কমিশনও  রাজ্যে রাষ্ট্রপতি শাসনের কথা জানিয়ে রাখল।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages