রাষ্ট্রপতি আদিবাসী বলেই আমন্ত্রণ পান নি অযোধ্যায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাষ্ট্রপতি আদিবাসী বলেই আমন্ত্রণ পান নি অযোধ্যায়

Share This
রাষ্ট্রপতি আদিবাসী বলেই আমন্ত্রণ পান নি অযোধ্যায়


আজ খবর (বাংলা), আমেথি, উত্তরপ্রদেশ, ১৯/০২/২০২৪ : সপ্তাহের প্রথম দিনেই আজ বিজেপি এবং কংগ্রেস মুখোমুখি হয়েছে উত্তর প্রদেশের আমেথিতে, যেখানে এর আগে রাহুল গান্ধীই হেরে গিয়েছিলেন নির্বাচনে। অথচ এই আমেথিকেই কংগ্রেসের গড় হিসেবে চিহ্নিত করা হত।  আজ জনসংযোগ প্রচারে কংগ্রেস নেতা রাহুল গান্ধী পৌঁছেছেন উত্তর প্রদেশের আমেথিতে। আবার একই দিনে চার দিনের সফরে আমেঠিতেই গিয়েছেন বিজেপি নেত্রী স্মৃতি জুবিন ইরানি। এই দুই নেতা নেত্রী আজ সংবাদ মাধ্যমকে রীতিমত আকর্ষণ করে রেখেছেন।

আমেথিতে এদিন কংগ্রেস নেতা রাহুল গান্ধী একটি বিতর্কিত মন্তব্য করেছেন। তিনি আজ বলেন, "এই যে অযোধ্যায় রাম মন্দির প্রতিষ্ঠার মত এত বড় একটি উৎসব হয়ে গেলো সেখানে কিন্তু দেশের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু উপস্থিত ছিলেন না।. কারন তাঁকে আমন্ত্রণই জানানো হয় নি। তিনি একজন আদিবাসী বলেই তাঁকে আমন্ত্রণ জানানো হয় নি।" কংগ্রেসের 'ভারত জোড়ো ন্যায় যাত্রা'য় আমেথির মঞ্চ থেকে রাহুল গান্ধীর এই বিতর্কিত মন্তব্য রআঃনৈতিক মহলে যথেষ্ট আলোড়ন সৃষ্টি করেছে। 

রাহুল গান্ধী এদিন বলেন, "আপনি কি ২২শে জানুয়ারি রাম লালা মন্দিরের প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান দেখেছেন ? যথেষ্ট উৎসব মুখর ছিল সেই অনুষ্ঠান। কিন্তু সেই অনুষ্ঠানে আপনি কি কোনো দলিত  মুখ দেখতে পেয়েছেন ? না, আপনি দলিত বা পিছিয়ে পড়া শ্রেণীদের কাউকে ঐ  অনুষ্ঠানে আদৌ দেখতে পান নি। তবে আপনি নিশ্চয় ঐ  অনুষ্ঠানে আদানি বা আম্বানিদের পরিবারের সদস্যদেরকে দেখতে পেয়েছেন ! সব শিল্পপতিরা সেদিন সেখানে ছিলেন। অমিতাভ বচ্চন, ঐশ্বর্য্য রাই, নরেন্দ্র মোদীরা সেখানে ছিলেন। আমার দেশের আদিবাসী রাষ্ট্রপতি সেখানে ছিলেন না। আমি  জানতে চাই, এটা  কি আপনাদের ইন্ডিয়া ? না এটা  আপনাদের প্রিয় ইন্ডিয়া হতে পারে না। অথচ আপনারা সারাদিন ধরে চিৎকার করে স্লোগান তুলে বলে গেলেন 'ভারত মাতা কি জয়'। আপনারা যখন এই স্লোগান দিচ্ছেন, তখন অনুষ্ঠান স্থলের আকাশে শুধু হেলিকপ্টার উড়ছে আর কিভাবে আরও কামাই করা যায় সেই সব মতলব তৈরি করা হচ্ছে।"

দেশে আর কিছুদিনের মধ্যেই লোকসভা নির্বাচন হতে চলেছে। সেই নির্বাচনের আগেই রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস মুম্বই থেকে মনিপুর 'ভারত জোড়ো  ন্যায় যাত্রা'র মাধ্যমে মোট ১৫টি রাজ্যে জনসংযোগ করতে চলেছে। এপ্রিল-মে মাসে হতে চলেছে লোকসভা নির্বাচন। যদিও নির্বাচন কমিশন এই ব্যাপারে সরকারিভাবে এখনও  কিছু জানায় নি।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages