হিট ও রান : অবরোধ রাজ্যের বিভিন্ন জায়গায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


হিট ও রান : অবরোধ রাজ্যের বিভিন্ন জায়গায়

Share This

হিট ও রান : অবরোধ রাজ্যের বিভিন্ন জায়গায়


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ০২/০১/২০২৪ :  সারা দেশে ট্রাফিক আইন কিছুটা চেপে ধরতেই বিভিন্ন জায়গায় ট্রাক চালকদের সংগঠন পথে নামতে শুরু করল। পথে নেমে আন্দোলন করতে শুরু হল। নেট রেজাল্ট হল বেশ কিছু মানুষের ভোগান্তি। 

দেশের HIT & RUN  এর ঘটনায় আরও কঠোর ব্যবস্থা নেওয়া হতে চলেছে। এই মামলায় যেখানে অপরাধীর ৩ বছর পর্যন্ত কারাবাস হত এবার থেকে এই মামলায় ১০ বছর পর্যন্ত কারাবাস হতে চলেছে। চালক যদি কোনো ব্যক্তিকে আহত করেও পুলিশকে না জানায়, তাহলে তা অবশ্যই হিট ও রান মামলার অন্তর্ভুক্ত করতে হবে বলে বলা হয়েছে। সংসদে এবার এই বিল পাস করানো হয়েছে।

এখানেই আপত্তি ট্রাক চালকদের। তাদের বক্তব্য সারা দেশে যে রাস্তাঘাট রয়েছে তা অনেক ক্ষেত্রেই পথ চলতি মানুষদের বিপদের মধ্যে ফেলে দেয়। পথ চলতি মানুষও পুরোদস্তুর সুশৃঙ্খল নয়। ফলে এই ধরনের ঘটনা অনিচ্ছাকৃতভাবে হলেও ঘটে যেতে পারে। শুধু তাই নয়, দেশের ট্রাফিক ব্যবস্থা এবং সেই সঙ্গে প্রশাসনিক পরিস্থিতিও তেমন উন্নত নয়। এই রকম একটা পরিস্থিতিতে চালকদের ওপর কঠোর শাস্তির খাঁড়া নেমে আসবে বলে মনে করা হচ্ছে। সেই কারণেই রাজ্যের বিভিন্ন জায়গায় হাইওয়েগুলিকে অবরোধ করা হয়েছিল ট্রাক চালকদের বিভিন্ন সংগঠনের তরফ থেকে। 

সরকারি এই ট্রাফিক নীতির বিরুদ্ধাচারন করেছে কংগ্রেসও।  তাদের বক্তব্য সংসদে ফাঁকা সদনের ভিতরে তখনই এই ধরনের বিল পাস করানো হয়েছে যখন হয়ত তারা কোনো নির্দিষ্ট কারনে সভা ত্যাগ বা বয়কট করেছিল। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages