স্ত্রীর স্মৃতি রক্ষার্থে অন্যত্র সরিয়ে দেওয়া হল বিশাল চারতলা ইমারত - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


স্ত্রীর স্মৃতি রক্ষার্থে অন্যত্র সরিয়ে দেওয়া হল বিশাল চারতলা ইমারত

Share This
স্ত্রীর স্মৃতি রক্ষার্থে অন্যত্র সরিয়ে দেওয়া হল বিশাল চারতলা ইমারত


আজ খবর (বাংলা), জম্মু, জম্মু ও কাশ্মীর, ০৮/১২/২০২৩ :  শুধুমাত্র নিজের স্ত্রীর স্মৃতিরক্ষার্থে নিজেদের চারতলা বাড়িটিকে অন্যত্র সরিয়ে নিয়ে গেলেন এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে জম্মু ও কাশ্মীরের জম্মু শহরে।

প্রেমিক ঐ ব্যক্তির নাম জগমোহন সিং, তিনি জম্মুর বাসিন্দা। জগমোহনের বাড়িটি ভেঙে ফেলার জন্যে সরকারি নোটিশ এসে গিয়েছিল। কিন্তু স্ত্রীর ভালবাসায় তৈরি চারতলা বাড়িটিকে ভেঙে ফেলতে মোটেই রাজি হচ্ছিলেন না জগমোহন। তাঁর এই সাধের বাড়িটিকে বাঁচাতেই তাই অসাধ্য সাধন করে ফেলেছেন জগমোহন। যেখানে তাঁদের বাড়িটি ছিল সেই জায়গা থেকে গোটা ইমারত অক্ষত রেখেই সরিয়ে নিয়ে গেলেন ১৬০ ফুট দূরে।

জগমোহন বলেন, "আমি আর আমার স্ত্রী দুজনে মিলে  এই বাড়িটা তৈরি করেছিলাম ২০১৭ সালে। এই বাড়িটার প্রত্যেকটি কোনা ছিল আমার স্ত্রীর পরিকল্পিত। কোন ঘর কেমন হবে, কথা থাকবে বারান্দা, কোথায় বসবে জানলা দরজা, সবকিছুই পরিকল্পনা করেছিলেন আমার স্ত্রী। আমার কাছে এই বাড়ি শুধুমাত্র ইঁট কাঠ পাথরের ইমারত নয়, এই চারতলা বাড়িটি আমার কাছে ভালবাসার রাজপ্রাসাদ। গোটা বাড়িটি গড়ে উঠেছে আমাদের ভালবাসায়। দুর্ভাগ্যবশতঃ  কোভিডে  আক্রান্ত হয়ে আমার স্ত্রীর মৃত্যু হয়."

জগমোহন আরও বলেন, "হঠাৎ করেই আমার কাছে একটি নোটিশ আসে যাতে বলা ছিল আমাদের ওই বাড়ির সামনের রাস্তা চওড়া করা হবে যার ফলে আমাদের বাড়িটিকে ভেঙে ফেলা হবে. আমার স্ত্রীর স্মৃতিতে ভরা ভালবাসার ঐ বাড়িকে ভেঙে ফেললে আমি খুব কোস্ট পেতাম তাই বাড়ি বাঁচাতে চিঠি লেখা থেকে শুরু করে বিভিন্ন দপ্তরে ঘোড়া কিছুই বাদ রাখিনি। কিন্তু কোনো কিছুতেই যখন কোনো লাভ হল না, তখন গোটা বাড়িটিকেই অন্যত্র সরিয়ে ফেলার সিদ্ধান্ত গ্রহণ করি. "  এরপর বেশ কিছু অর্থ খরচ করে জগমোহন তাঁদের চারতলা বাড়িটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার জন্যে একটি বিশেষজ্ঞ সংস্থাকে বরাত দেন. আর এর পরেই অন্যত্র সরে যায় ভালবাসা দিয়ে গড়ে ওঠা ওই ইমারতটি।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages