মংপুর পাহাড়েও জ্বলে উঠল রবীন্দ্রদীপ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মংপুর পাহাড়েও জ্বলে উঠল রবীন্দ্রদীপ

Share This

মংপুর পাহাড়েও জ্বলে উঠল রবীন্দ্রদীপ


আজ খবর (বাংলা), মংপু, দার্জিলিং, 09/05/2023 : আজ রবি কিরণে দীপ্ত হয়ে উঠল পাহাড়। দার্জিলিং পাহাড়ে অত্যন্ত শ্রদ্ধার সাথে পালিত হল রবীন্দ্র জয়ন্তীর নানা অনুষ্ঠান।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের 193 তম জন্মদিবসে পশ্চিমবঙ্গের অন্যান্য জায়গার মত দার্জিলিং পাহাড়ের মংপুতে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। গোটা আয়োজনটাই সুষ্ঠুভাবে পরিচালনা করতে দেখা গেল। অনুষ্ঠানের আয়োজন করেছিল জিটিএএর জেলা তথ্য ও সংস্কৃতি বিভাগ দার্জিলিং ও  মহকুমা তথ্য ও সংস্কৃতি বিভাগের যৌথ প্রয়াসে।


অনুষ্ঠানে প্রথমে প্রদীপ প্রজ্জ্বলন করা হয় এবং তারপর কবিগুরুকে অন্ন প্রদানের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। এরপর ছিল কবিগুরুকে মাল্যদান এবং খাপা অর্পণ।  তার পরেই মংপুতে কবিগুরুর বাস ভবনেই সুন্দর একটি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত অনীত থাপা এদিন বলেন, "মংপুর প্রতি অগাধ ভালবাসা ছিল কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের। মংপুর আইকন তিনি। বাঙালি ও গোর্খা সমাজের মধ্যে তিনি জেন ছিলেন সেতু স্বরূপ।"

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিটিএ মুখ্য সচিব এস পুনাবল্লম এবং জিটিএ মুখ্য উপদেষ্টা অমর লামা।

প্রসঙ্গত উল্লেখ্য, 1940 সালে মংপুর বাসভবনেই শেষবার নিজের জন্মদিন পালন করেছিলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages