মোদীর নীতি আয়োগ বৈঠকে নেই আট মুখ্যমন্ত্রী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মোদীর নীতি আয়োগ বৈঠকে নেই আট মুখ্যমন্ত্রী

Share This
মোদীর নীতি আয়োগ বৈঠকে নেই আট মুখ্যমন্ত্রী


আজ খবর (বাংলা), নতুন দিল্লী ,  ভারত, ২৭/০৫/২০২৩ : দেশের বিভিন্ন রাজ্য এবং কেন্দ্র শাসিত অঞ্চলগুলির মুখ্যমন্ত্রী এবং লেফটেন্যান্ট রাজ্যপালদের নিয়ে নীতি আয়োগের অষ্টম গভর্নিং কাউন্সিলের বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পশ্চিমবঙ্গ সহ  ঐ  বৈঠকে গড় হাজির থাকলেন আট জন মুখ্যমন্ত্রী।
২০৪৭ সালে ভারতের রূপরেখা ঠিক কেমন থাকবে সেটা ঠিক করতেই নীতি আয়োগের এই বৈঠক, যার পোশাকি নাম দেওয়া হয়েছে 'বিকশিত ভারত @২০৪৭'; রাজধানীর প্রগতি ময়দানে নিউ কনভেনশন সেন্টারে নীতি আয়োগের এই বৈঠকের পৌরহিত্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঐ  বৈঠকে মুখ্যমন্ত্রী ও রাজ্যপালদের স্বাগত জানান দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন ও  প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। 


নীতি আয়োগের বৈঠকে মোট আটটি বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে, সেগুলি হল ১) বিকশিত ভারত @ ২০৪৭, ২) এমএসএমই-র জোয়ার, ৩) পরিকাঠামো ও বিনিয়োগ, ৪) ক্ষোভ বিক্ষোভ অভিযোগ কমানো, ৫) মহিলাদের সশক্তিকরন, ৬) স্বাস্থ্য ও পুষ্টি, ৭) স্কিল ডেভেলপমেন্ট ও ৮) স্থানীয় যোগাযোগ ও  উন্নয়নের জন্যে গতি শক্তি প্রযুক্তি। ২০২৩ সালের জানুয়ারি মাসেই বিভিন্ন রাজ্যের মুখ্য সচিব পর্যায়ের একটি বৈঠকে এই বিষয়গুলি নিয়ে সবিস্তারে আলোচনা করা হয়েছিল  বলে জানা গিয়েছে।


আজকের বৈঠকে উপস্থিত থাকতে দেখা গেল ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি, ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু , মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ছাড়াও অন্যান্য রাজ্যের  মুখ্যমন্ত্রীদের।  আজকের বৈঠকে অনুপস্থিত ছিলেন  দিল্লীর অরবিন্দ কেজরিওয়াল, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভাগওয়ান্ত  সিং মান, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোত, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার, কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্টালিন  এই মুহূর্তে জাপান ও সিঙ্গাপুর সফরে আছেন, তাই তিনিও আজকের এই নীতি আয়োগ বৈঠকে উপস্থিত নেই। 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages