অরুণাচলে ভূমিকম্প, কম্পন মায়ানমারেও - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অরুণাচলে ভূমিকম্প, কম্পন মায়ানমারেও

Share This
অরুণাচলে ভূমিকম্প, কম্পন মায়ানমারেও


আজ খবর (বাংলা), ক্যামলং, অরুণাচল  প্রদেশ, ২২/০৫/২০২৩ :  সপ্তাহের প্রথম দিনের সকালেই কেঁপে উঠল অরুণাচল  প্রদেশের ভূখন্ড। সোমবার  সকালে অরুণাচল প্রদেশের চামলাং এলাকায় ভূকম্পন অনুভূত হয়েছে।

সোমবার সকালে আটটা পনেরো মিনিট নাগাদ অরুণাচল প্রদেশের চামলাং এলাকায় ভূমিকম্প হয়েছে বলে খবর পাওয়া গিয়েছে। রিখটার স্কেলে ভূকম্পনের মাত্রা  ছিল ৪.৫; ভূমিকম্প হতেই  বাসিন্দারা ঘরবাড়ি ছেড়ে বাইরে বেরিয়ে আসেন। ভূমিকম্পের কেন্দ্রস্থল ছিল চামলাং থেকে ৮৬ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ পূর্ব দিকে এবং ভূপৃষ্ঠ থেকে অন্তত ১৪ কিলোমিটার নিচে। 


প্রসঙ্গত উল্লেখ্য, গত ২০ তারিখেও অরুণাচল প্রদেশের কাছে মনিপুরের সিরুই অঞ্চলে ভূমিকম্প হতে দেখা গিয়েছিল. রিখটার স্কেলে সেই দিন ভূমিকম্পের মাত্রা ছিল ৩.২; সকাল সাড়ে সাতটা নাগাদ হয়েছিল সেই ভূমিকম্প এবং তার কেন্দ্রস্থল ছিল সিরাই থেকে ৩ কিলোমিটার উত্তর-পশ্চিম দিকে।


আজ যেমন অরুণাচল প্রদেশে ভূকম্পন অনুভূত হয়েছে, ঠিক তেমন মায়ানমারের ভূকম্পন অনুভূত হয়েছে। এদিন সকাল সাড়ে আটটা নাগাদ (অর্থাৎ অরুণাচলে ভূকম্পনের প্রায় একই সময়) প্রতিবেশী দেশ মায়ানমারে ভূমিকম্প হয়েছে বলে জানা গিয়েছে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৪.৫; ভূকম্পনের কেন্দ্রস্থল ছিল ভূপৃষ্ঠ থেকে ১৪ কিলোমিটার নিচে। মায়ানমারে গত ২  ভূমিকম্প হয়েছিল, রিখটার স্কেলে যার  মাত্রা ছিল ৪.২;

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages