মুখ্যমন্ত্রীর অপেক্ষায় খেজুরি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মুখ্যমন্ত্রীর অপেক্ষায় খেজুরি

Share This

মুখ্যমন্ত্রীর অপেক্ষায় খেজুরি


আজ খবর (বাংলা), নন্দ্দীগ্রাম, মেদিনীপুর, 04/04/2023 : পঞ্চায়েত ভোটের দিনক্ষণ এখনো ঘোষণা করা না হলেও আজ থেকেই জ্বলা সফর শুরু করে দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের চার দিনের পূর্ব মেদিনীপুর জেলা সফর নিয়ে প্রশাসনিক ও রাজনৈতিক মহলে তৎপরতা ও প্রস্তুতি তুঙ্গে। মুখ্যমন্ত্রী ৩ এপ্রিল হেলিকপ্টারে খেজুরি পৌঁছবেন। ওইদিন দুপুর বারোটায় খেজুরি ১ ব্লকের লাখি গ্রামপঞ্চায়েতের ঠাকুরনগর শ্রীকৃষ্ণ মেলা প্রাঙ্গণে প্রশাসনিক সভা হবে। তাই খেজুরির সভা মঞ্চের কাছে অস্থায়ী হেলিপ্যাড তৈরি করা হয়েছে। সভাশেষে মুখ্যমন্ত্রী ফের হেলিকপ্টারে দিঘা উড়ে যাবেন। শনিবার খেজুরি ও দিঘাতে হেলিকপ্টার একপ্রস্থ ট্রায়ালও দেয়।

৪ এপ্রিল দুপুর ১টায়, দিঘার হেলিপ্যাড ময়দানে বুধ ভিত্তিক রাজনৈতিক কর্মী-সম্মেলন করবেন মুখ্যমন্ত্রী। ৫ এপ্রিল তিনি দিঘা ও সংলগ্ন বিভিন্ন এলাকা পরিদর্শন করতে পারেন। যেতে পারেন দিঘা রেলস্টেশন সংলগ্ন নির্মীয়মাণ জগন্নাথধাম সংস্কৃতি কেন্দ্র পরিদর্শনে। আবার রাজ্য জুড়ে এখন দুয়ারে সরকার শিবির শুরু হয়েছে। মুখ্যমন্ত্রী দিঘা সংলগ্ন যেকোনও একটি শিবিরে পরিদর্শনে যেতে পারেন। প্রশাসনিক সূত্রে প্রকাশ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পূর্ব মেদিনীপুর জেলার মোট ৪৫৪টি প্রকল্পের উদ্বোধন করবেন। ৪৭৪ কোটি ৯৭ লক্ষ টাকা ব্যয়ে ওইসব প্রকল্পের উদ্বোধন হবে মুখ্যমন্ত্রীর হাত ধরে। এ ছাড়াও ২৬০ কোটি টাকা ব্যয়ে আরও ৪৭টি প্রকল্পের শিলান্যাস করবেন।

৩ এপ্রিল খেজুরি-১ ব্লকের ঠাকুরনগর মাঠে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে সভা থেকে পরিষেবা প্রদান অনুষ্ঠান হবে। সেখানে মুখ্যমন্ত্রী নিজের হাতে ৫০ জনকে পরিষেবা তুলে দেবেন। ওইদিন ১৮ হাজার মানুষকে বিভিন্ন পরিষেবা তুলে দেওয়া হবে। ৩ তারিখ থেকে পর্যায়ক্রমে মোট ২ লক্ষ ৯৮ হাজার মানুষকে পরিষেবা দেওয়া হবে। মুখ্যমন্ত্রীর এই জেলা সফর প্রশাসনিক ও রাজনৈতিক দিক দিয়ে অত্যন্ত তাৎপর্যপূর্ণ। 

পঞ্চায়েত নির্বাচনের আগে তিনি খেজুরিতে জেলা প্রশাসনিক কর্তাদের কী নির্দেশ দেন, সেই দিকে চোখ রয়েছে অভিজ্ঞ মহলের। আবার দিঘার রাজনৈতিক কর্মী-সম্মেলনের মঞ্চ থেকে, দলের বিভিন্ন স্তরের নেতা ও কর্মীদের তৃণমূল সুপ্রিমো কী বলেন, সে-নিয়েও বেজায় কৌতূহল রয়েছে দলীয় মহলে। আবার, পূর্ব মেদিনীপুরের মাটিতে দাঁড়িয়ে তৃণমূল নেত্রী রাজ্যের বিরোধী দলনেতার সাম্প্রতিক কুৎসার কী জবাব দেন, তা জানতে আগ্রহী মানুষ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages