আতিক, আশরাফ এনকাউন্টার : সুপ্রীম কোর্ট তদন্তকারী দল গঠনের আর্জি শুনবে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আতিক, আশরাফ এনকাউন্টার : সুপ্রীম কোর্ট তদন্তকারী দল গঠনের আর্জি শুনবে

Share This
আতিক, আশরাফ এনকাউন্টার : সুপ্রীম কোর্ট তদন্তকারী দল গঠনের আর্জি শুনবে
আতিক ও আশরাফ গুলি লাগার আগের মুহূর্তে 


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৮/০৪/২০২৩ : পুলিশের উপস্থিতিতিতেই কীভাবে আশরাফ ও আতিক মহম্মদের মত কুখ্যাত অপরাধী এবং বিচারাধীন বন্দী খুন হয়ে গেল তা জানতে চেয়ে যদি সুপ্রীম কোর্টেরই প্রাক্তন কোনো বিচারপতির তত্বাবধানে স্বাধীনভাবে তদন্ত কমিটি গঠন করে যদি তদন্ত চালিয়ে নিয়ে যাওয়া হয়, তাহলে তাতে সম্মতি জানাবে দেশের শীর্ষ আদালত। 

আইনজীবী বিশাল তেওয়ারি দেশের চীফ জাস্টিস ডিওয়াই চন্দ্রচূড়ের কাছে এই বিষয়ে জানিয়েছিলেন। বিষয়টি সুপ্রীম কোর্ট তালিকাভুক্ত করেছে এবং চলতি মাসের ২৪ তারিখে এই মামলার শুনানি হবে বলে জানিয়েছে। আইনজীবী তেওয়ারি এও জানিয়েছেন যে এই ঘটনার তদন্তের স্বার্থে একটি বিশেষজ্ঞ দল দরকার, যাদের এই  মামলায় যথেষ্ট অভিজ্ঞতা রয়েছে। তদন্ত কমিটির মাথায় থাকুন সুপ্রীম কোর্টের কোনো প্রাক্তন বিচারপতি। আইনজীবী তেওয়ারি চাইছেন এই বিশেষজ্ঞ দলটিই ২০১৭ সাল থেকে উত্তরপ্রদেশে যে ১৮৩টি (উত্তর প্রদেশ পুলিশের দেওয়া তথ্য অনুযায়ী) এনকাউন্টার হয়েছে তারও তদন্ত করুক। 

গত রবিবার, আতিক ও আশরফকে স্বাস্থ্য পরীক্ষার জন্য যখন পুলিশ স্বাথ্যকেন্দ্রে নিয়ে যাচ্ছিল, সেই সময় তাঁদেরকে ঘিরে ধরে উপস্থিত সাংবাদিকরা নানারকম প্রশ্ন করতে থাকেন। সেখানেই সাংবাদিকদের মধ্যে মিশে থাকা আততায়ীরা একেবারে কাছ থেকে আতিক এবং আশরফকে গুলি করে।  সঙ্গে সঙ্গে ঘটনাস্থলেই রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়ে  দুই ভাই।  ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে।যদিও দ্রুত তাদেরকে প্রয়াগরাজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল এবং চিকিৎসকেরা সেখানেই তাদের মৃত বলে জানিয়ে দিয়েছিলেন। 

ঘটনাস্থলে প্রচুর পুলিশ উপস্থিত থাকা সত্ত্বেও কিভাবে এই ধরনের ঘটনা ঘটে গেল,  সেটা জানতেই শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন আইনজীবী বিশাল তেওয়ারি। ঘটনাস্থল থেকে গ্রেফতার করা হয়েছিল তিন আততায়ীকে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages