দেশকে বিশ্বের শিখরে নিয়ে যেতে জি20 হল প্রথম পদক্ষেপ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশকে বিশ্বের শিখরে নিয়ে যেতে জি20 হল প্রথম পদক্ষেপ

Share This

দেশকে বিশ্বের শিখরে নিয়ে যেতে জি20 হল প্রথম পদক্ষেপ


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 06/04/2023 : জি-২০ ট্যুরিজম ওয়ার্কিং গ্রুপ (টিডব্লিউজি) – এর বৈঠক দেশে পর্যটন ক্ষেত্রে দীর্ঘমেয়াদী দায়িত্বপূর্ণ বৃদ্ধি নিশ্চিত করতে ভারতের দায়বদ্ধতার লক্ষ্যে একটি পদক্ষেপ হিসাবে কাজ করেছে। মূলত, এটি কেন্দ্রের ভারতকে আধুনিক এবং স্মার্ট পর্যটন গন্তব্য স্থল হিসাবে লক্ষ্য এবং সেটিই তুলে ধরা হয়েছে পশ্চিমবঙ্গের শিলিগুড়ি ও দার্জিলিং – এ পয়লা এপ্রিল থেকে ৩ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত জি-২০ টিডব্লিউজি বৈঠকে কেন্দ্রীয় পর্যটন, সংস্কৃতি এবং উত্তর-পূর্বাঞ্চল উন্নয়ন মন্ত্রী শ্রী জি কিষাণ রেড্ডির উদ্বোধনী ভাষণে।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল ডঃ সি ভি আনন্দ বোস আরও এক ধাপ এগিয়ে মন্তব্য করেছেন যে, ভারতকে বিশ্বের শিখরে নিয়ে যেতে হাজার মাইল যাত্রার এটি প্রথম উল্লেখযোগ্য পদক্ষেপ। তিনি জি-২০ টিডব্লিউজি প্রতিনিধিগণ, রাষ্ট্রদূতগণ, হাই কমিশনারগণ, জি-২০ গোষ্ঠীভুক্ত দেশগুলির কূটনীতিকদের সম্মানে ৩ এপ্রিল, ২০২৩ দার্জিলিং – এর রাজভবনে এক মধ্যাহ্ন ভোজনের আয়োজন করেন। সেখানে রাজ্যপাল বলেন, সংস্কৃতি ও শিল্প বৈচিত্র্যের পরিপ্রেক্ষিতে ভারত এ পর্যন্ত তার সেরাটা তুলে ধরতে পেরেছে।

প্রতিনিধিরা ঘুম স্টেশন থেকে দার্জিলিং স্টেশন ডিএইচআর - এ আনন্দ ভ্রমণ করেন। প্রতিনিধিরা বাতাসিয়ালুপ এবং যুদ্ধ স্মারক পরিদর্শন করেন। পাশাপাশি, তাঁরা ৩ এপ্রিল, ২০২৩ – এ দার্জিলিং – এর চৌ-রাস্তায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠানও উপভোগ করেন। এর আগে তাঁরা পয়লা এপ্রিল, ২০২৩ – এ বিশ্বের প্রথম চা কারখানা কার্শিয়াং – এর ঐতিহাসিক মকাইবাড়ি টি এস্টেট ঘুরে দেখেন এবং কেন্দ্রীয় পর্যটন মন্ত্রীর উপস্থিতিতে চাঁদের আলোয় চা পাতা তোলে প্রত্যক্ষ করেন। কেন্দ্রীয় পর্যটন মন্ত্রী সকল প্রতিনিধিকে শিলিগুড়ি এবং দার্জিলিং – এর স্থানীয় ও কারু শিল্পের সঙ্গে পরিচয় করিয়ে দেন। এমএসএমই এবং পশ্চিমবঙ্গের পর্যটন বিভাগ প্রতিনিধিদের জন্য শিল্প সামগ্রীর স্টল দেন।

বৈঠকের সময় দার্জিলিং – এ হিমালয়াং মাউন্টেনিয়ারিং ইন্সটিটিউট মল রোডে তাদের উপকরণের প্রদর্শনী করেন। পর্যটন মন্ত্রক পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার কাঠের পেঁচা, বাঁকুড়া জেলার মাছ ধরার ডোকরা বরশি, মালদা জেলার বাঙাল শ্রী সিল্ক পকেট স্কোয়ার এবং কালিম্পং জেলার চিৎপুর আতর তুলে দেন তুলে দেন প্রতিনিধিদের হাতে।

ভবিষ্যতে টিডব্লিউজি গোয়ায় মন্ত্রী পর্যায় সহ দুটি আরও বৈঠকের আয়োজন করবে। দীর্ঘমেয়দী উন্নয়নের লক্ষ্য অর্জন করতে পর্যটনের জন্য গোয়া মানচিত্র এবং মন্ত্রী পর্যায়ের একটি বিবরণী দেওয়ার পরিকল্পনা রয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages