কেবল কন্ট্রোল রুমের উদাসীনতায় ভুগছে ত্রিপুরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কেবল কন্ট্রোল রুমের উদাসীনতায় ভুগছে ত্রিপুরা

Share This

কেবল কন্ট্রোল রুমের উদাসীনতায় ভুগছে ত্রিপুরা


আজ খবর (বাংলা), আগরতলা, ত্রিপুরা, ১৪/০৩/২০২৩ : ত্রিপুরা জুড়েই মুখ থুবড়ে পড়েছে কেবল টিভি পরিষেবা। সংস্কারের কোনো উদ্যোগ লক্ষ্য করা যাচ্ছে না। বর্তমানে বহু চ্যানেল কর্তৃপক্ষ কেবল লাইনের খবর চালাতে চাইছে না। বরং ক্ষতির সম্মুখীন হচ্ছে চ্যানেল মালিকরা। 

ফ্যান্টাসি টিভি চ্যানেলের সম্প্রচার-সহ বেশ কিছু চ্যানেলের সম্প্রচার ত্রিপুরাতে প্রায় চার থেকে পাঁচ বছর যাবত কেবল লাইনে চলছে না। অর্থাৎ কেবল পরিষেবা পুরোপুরি বন্ধ। ফ্যান্টাসি ছাড়াও এর মধ্যে যেমন রয়েছে হল্লাবোল, জনতার কন্ঠ, দিনরাত চ্যানেল, 24 ঘন্টা,  গোমতী টিভি, সোশ্যাল বাংলা ইত্যাদি। 

দীর্ঘ সময় পার হয়ে গেলেও কোন হেলদোল নেই কেবল কর্তৃপক্ষের। এই বিষয়ে ইন্ডিয়ান নিউজ ব্রডকাস্টিং জার্নালিস্ট ইউনিয়নের সভাপতি তথা ফ্যান্টাসির মালিক পক্ষের এক সম্পাদক বাণীব্রত দত্ত জানায়, ত্রিপুরাতে কেবল টিভিতে সম্প্রচার করতে গেলে বহু টাকার খেসারত দিতে হচ্ছে। এর মধ্যে আবার রাজনৈতিক চক্রান্তও রয়েছে। কেবল মালিকদের দাবি পূরণ কখনোই সম্ভব নয়। বরং  এই সমস্ত ক্ষেত্রে ট্রাই ও ভারত সরকারের সম্প্রচার মন্ত্রক অথবা প্রশাসনের হস্তক্ষেপ দরকার। 

তাঁর মতে বহু স্থানীয় কিংবা জাতীয় ও আন্তর্জাতিক চ্যানেল কেবল টিভিতে দেখা যায় না বছরের পর বছর। এতে সাধারণ জনগণৱা  নির্দিষ্ট পরিষেবা থেকে বছরে পর বছর কেবল অপারেটরদের  মাসিক সাবস্ক্রিপশন ফিস্ দেওয়া সত্ত্বেও প্রকৃত অর্থে বঞ্চিতই থাকছেন। এই অবস্থায় ফ্যান্টাসির মতো বহু চ্যানেল উপযুক্ত পরিষেবা থেকে বঞ্চিত থাকায় সরকারি বিজ্ঞাপন ও সংবাদ কর্মী/ সাংবাদিকদের উপযুক্ত পাওনা ও এগ্রিডিটেশন কার্ড থেকে বঞ্চিত রয়েছেন।



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages