'নাট্টু নাট্টু'র শ্যুটিং কোথায় হয়েছিল জানেন কি ? - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


'নাট্টু নাট্টু'র শ্যুটিং কোথায় হয়েছিল জানেন কি ?

Share This
'নাট্টু নাট্টু'র শ্যুটিং কোথায় হয়েছিল জানেন কি ?


আজ খবর (বাংলা), চেন্নাই, তামিলনাড়ু, ১৪/০৩/২০২৩ : 'আর আর আর' ছবির 'নাট্টু নাট্টু' গান আর নাচ এখন মানুষের মুখে মুখে ফিরছে। সদ্যই এই গান 'বেস্ট অরিজিনাল সং' হিসেবে অস্কার জিতে নিয়েছে। 

প্রচুর মানুষ এখন তাঁদের মিউজিক সিস্টেমে 'নাট্টু নাট্টু' গান চালিয়ে একটু নেচে নিচ্ছেন, গা গরম করে নিচ্ছেন। কিন্তু জানেন কি নাট্টু নাট্টু গানের শ্যুটিং কোথায় হয়েছিল ? এই গানের শ্যুটিং হয়েছিল ইউক্রেনে এবং তা সেই দেশে যুদ্ধ লাগার আগেই। নাট্টু নাট্টু গানটি এবং তার কোরিওগ্রাফি ভারতীয় সিনেমার মুকুটে বাড়তি পালক জুড়ে দিয়েছে এবং অবশ্যই  দেশকে গর্বিত করেছে।


যে সুন্দর প্রাসাদের সামনে এই ছবির বিখ্যাত গানের শ্যুট করা হয়েছে, সেটি হল ইউক্রেনের 'মারিন্সকি প্যালেস'। এটি  আসলে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলস্কির সরকারি বাসভবন। 'আরআরআর' ছবির পরিচালক এস এস রাজামৌলি জানিয়েছিলেন কিভাবে তাঁরা এই প্রাসাদে শ্যুটিং করার অনুমতি পেলেন। রাজামৌলি বলেন, "সৌভাগ্যবশতঃ  আমরা ছবি নির্মাণের জন্যে শ্যুটিং এর অনুমতি পেয়ে গিয়েছিলাম, কারন প্রেসিডেন্ট নিজেও একজন ফিল্ম অভিনেতা ছিলেন।"  



১৭৪৪ সালে এই প্রাসাদটি তৈরি করা হয়েছিল রাশিয়ান মহারানী এলিজাবেথা পেট্রোভনার জন্যে। ফার অরণ্যে লুকিয়ে থাকা এই প্রাসাদটি দেখতে বেশ সুন্দর। আর সেখানেই বাজি মাত করে এল নাট্টু নাট্টু তথা ভারতীয় সিনেমা। শ্যুটিংয়ের কিছুদিন পরেই ইউক্রেনের সাথে রাশিয়ার যুদ্ধ শুরু হয়ে গিয়েছিল।

 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages