নিজে হাতে সিমেন্ট, বালি, ইঁট গেঁথে পথশ্রী প্রকল্পের সূচনা করলেন মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


নিজে হাতে সিমেন্ট, বালি, ইঁট গেঁথে পথশ্রী প্রকল্পের সূচনা করলেন মমতা

Share This
নিজে হাতে সিমেন্ট, বালি, ইঁট  গেঁথে পথশ্রী প্রকল্পের সূচনা করলেন মমতা


আজ খবর (বাংলা), সিঙ্গুর, হুগলী, ২৮/০৩/২০২৩ : নিজে হাতে সিমেন্ট বালি দিয়ে ইট গেঁথে 'পথশ্রী' প্রকল্পের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। মঙ্গলবার সিঙ্গুরের রতনপুর থেকে রাজ্যের ২২ টি জেলার ১২ হাজার কিলোমিটার রাস্তার শিল্যানাস করেন মুখ্যমন্ত্রী।


এদিন মুখ্যমন্ত্রী বলেন, "সিঙ্গুরকে আমি ভুলিনি, ভুলতে পারবো না। সিঙ্গুর আন্দোলনের এক পুণ্য ভূমি। জমি আন্দোলনে এখানে ২৬ দিন আমারণ অনশন করেছিলাম। কথা দিয়েছিলাম জমি ফিরিয়ে দেব, ফিরিয়ে দিয়েছি.।


যারা অনিচ্ছুক কৃষক ছিল তারা আজ আবার তাঁদের জমিতে চাষ করছে। এই সিঙ্গুর আমার খুব প্ৰিয় জায়গা। জোর করে জমি দখল করা যাবে না। সেই জমি অধিগ্রহণ এর আইন আমরা বদলে দিয়েছি। সিঙ্গুর আন্দোলনের কথা এখন পাঠ্য বইয়ে অন্তর্ভুক্ত করা হয়েছে। আট একর জমিতে ইন্ডাস্ট্রিয়াল হাব হবে। সেখানে অনেক ছেলেমেয়ের চাকরি হবে।


সেই সিঙ্গুরের মাটি ছুঁয়ে গেলাম কারন আবার কাল ও পরশু আম্বেদকরের মূর্তির সামনে ধর্নায় বসব। কেন্দ্র সরকার একাধিক প্রকল্পের টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে তাঁরই প্রতিবাদে আবার ধরনায় বসব।"

রিপোর্ট : জীবন মণ্ডল 



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages