কোভিড নিয়ে রাজ্যগুলিকে ফের সতর্ক করল কেন্দ্র - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কোভিড নিয়ে রাজ্যগুলিকে ফের সতর্ক করল কেন্দ্র

Share This

 

কোভিড  নিয়ে রাজ্যগুলিকে ফের সতর্ক করল কেন্দ্র

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৩/০৩/২০২৩ : দেশে কোভিড পারসিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে থাকলেও কোভিড নিয়ে রাজ্যগুলিকে সতর্ক থাকার পরামর্শ দিল কেন্দ্র সরকার। পাশাপাশি ইনফ্লুয়েঞ্জা নিয়েও সতর্ক করা হয়েছে রাজ্যগুলিকে।

দেশে কোভিড পরিস্থিতি প্রায় নিয়ন্ত্রনেই রয়েছে তা সত্ত্বেও রাজ্যগুলিকে কোভিড নিয়ে সতর্ক কেন্দ্র সরকার। কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক জানিয়েছে, রাজ্যগুলিকে 'কোভিড ১৯' এর বিষয়ে সতর্কতা অবলম্বন করতে হবে। কেন্দ্র  সরকারের হাতে এই মুহূর্তে পর্যাপ্ত পরিমাণে কোভিড এর টিকা রয়েছে। তবু রাজ্য সরকারগুলিকে বলা হয়েছে কোভিড  নিয়ে তারা যেন কেন্দ্রের পরামর্শ অনুযায়ী পাঁচ দফা সতর্কতা অবলম্বন করে।


পাঁচ দফা সতর্কতা অর্থাৎ টেস্ট - ট্র্যাক- ট্রিট - ভ্যাক্সিনেশন ও কোভিড এর সাথে লড়াই করার মানসিকতা। অর্থাৎ নিয়মিত রোগীদের ট্র্যাক করতে হবে। পরীক্ষা করাতে হবে, চিকিৎসা করাতে হবে, ভ্যাকসিন দিতে হবে এবং সেই সঙ্গে এই রোগের  সাথে লড়াই করার মানসিকতা রাখতে হবে।  এই মুহূর্তে দেশে ইনফ্লুয়েঞ্জা বেড়েই চলেছে। জ্বর এবং সঙ্গে কাশি বেড়ে চলেছে। এই ব্যাপারে উদ্বিগ্ন  নরেন্দ্র মোদী স্বাস্থ্য দপ্তরের সাথে একটি উচ্চ পর্যায়ের বৈঠক সেরেছেন। ইনফ্লুয়েঞ্জা নিয়েও রাজ্যগুলিকে সতর্ক করা হয়েছে। রাজ্যগুলির সব হাসপাতালগুলিতে যথেষ্ট পরিমাণে বেড এবং আনুসাঙ্গিক উপকরণ প্রস্তুত রাখার কথা বলা হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages