দেশের নজর নির্বাচনের গণনার দিকে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশের নজর নির্বাচনের গণনার দিকে

Share This

 

দেশের নজর নির্বাচনের গণনার দিকে

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০২/০৩/২০২৩ : দেশের তিন রাজ্যে ইতিমধ্যেই বিধানসভা নির্বাচনের জানান শুরু হয়ে গিয়েছে। সেইসঙ্গে পাঁচ রাজ্যে উপনির্বাচনের গণনার কাজও এগিয়ে চলেছে। নির্বাচন কমিশন সূত্রে সেইসব গণনার খবর আসতে  শুরু করেছে।

আজ সকাল ১০টা  নাগাদ নির্বাচন কমিশন সূত্রে জানা নাগাল্যান্ডে ন্যাশনালিস্ট ডেমোক্রেটিভ প্রোগ্রেসিভ পার্টি (এনডিপিপি) ও বিজেপির জোট এগিয়ে রয়েছে ১৪টি আসনে। নাগাল্যান্ডে মোট ৬০ আসনের লড়াইয়ে ম্যাজিক ফিগার ৩১; নাগাল্যান্ডে শেষ পাওয়া  বিজেপি এগিয়ে আছে ২০টি আসনে, এনডিপিপি এগিয়ে আছে ২১টি আসনে এবং এনপিএফ ৪টি আসনে এগিয়ে রয়েছে। নির্দল ও অন্যান্যরা ১৫টি আসনে এগিয়ে আছে। 


মেঘালয়ে ৫৯টি আসনে নির্বাচনের লড়াই হয়েছে, আজ গণনার কাজ চলছে। সকাল সাড়ে ৯টা  নাগাদ নির্বাচন কমিশন যে তথ্য দিয়েছে তাতে দেখা যাচ্ছে মেঘালয়ে ৪টি আসনে এগিয়ে রয়েছে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি). ইউনাইটেড ডেমোক্রেটিভ পার্টি এগিয়ে রয়েছে দুটি আসনে। মেন্দিপাথার থেকে এগিয়ে আছেন এনপিপি নেতা মার্থন জে সাংমা। এনপিপির জিমি ডি  সাংমা এগিয়ে ছিলেন টিক্রিকিল্লা থেকে আবার এনপিপির আর এক নেতা রাক্কম  এ সাংমা এগিয়ে ছিলেন রঙ্গরা সিজু থেকে। এনপিপির আর এক নেতা টিমোথি ডি সিরা এগিয়ে ছিলেন রেসুবেলপাড়া থেকে। ইউডিপির প্রার্থীরা এগিয়ে আছেন আমলারেম এবং রাণিকর থেকে।

শেষ পাওয়া খবর অনুযায়ী, মেঘালয়ে এনপিপি ২৪টি আসনে, বিজেপি ৬টি আসনে এগিয়ে রয়েছে, কংগ্রেস ৬টি আসনে এগিয়ে রয়েছে। তৃণমূল কংগ্রেস ৫টি আসনে এগিয়ে রয়েছে। অন্যান্যরা এগিয়ে আছে ১৮টি আসনে।

ত্রিপুরায় বিজেপি ও আইপিএফটি জোট এগিয়ে আছে ৩০টি আসনে, কংগ্রেস এবং বামেরা ১৭টি আসনে এগিয়ে আছে। টিএমপি ১২টি আসনে এগিয়ে এবং নির্দল ১টি আসনে এগিয়ে রয়েছে।

পঞ্চম রাউন্ডের গণনার শেষে পশ্চিমবঙ্গের সাগরদীঘিতে উপনির্বাচনে ৫০০০এর বেশি ভোটে এগিয়ে আছেন বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস। পিছিয়ে আছে তৃণমূল কংগ্রেস এবং অনেকটা পিছিয়ে আছে বিজেপি।



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages