সেপ্টেম্বর মাসে ভারতে আসতে পারেন পুতিন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সেপ্টেম্বর মাসে ভারতে আসতে পারেন পুতিন

Share This
সেপ্টেম্বর মাসে ভারতে আসতে পারেন পুতিন


আজ খবর (বাংলা), মস্কো, সোভিয়েত ইউনিয়ন, ১৪/০৩/২০২৩ :  চলতি বছরের শেষের দিকে 'জি ২০' বৈঠকে যোগ দিতে ভারতে আসতে পারেন সোভিয়েত ইউনিয়নের প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বিশ্ব কূটনীতিতে এই খবর ঘুরে বেড়াচ্ছে; মস্কো এখনও  সেই সম্ভাবনার কথা উড়িয়ে দেয়নি।  
এই বছরের সেপ্টেম্বর মাসে ভারতে হতে চলেছে 'জি ২০' বৈঠক। পৌরহিত্য করবে ভারতই। সেই বৈঠক উপলক্ষে রাশিয়া থেকে ভারতে আসতে পারেন ভ্লাদিমির পুতিন। এই ব্যাপারে ক্রেমলিনের মুখপাত্র ডামিত্রি পেসকভ ইতিবাচক মন্তব্য না করলেও তিনি জল্পনা বলে উড়িয়েও দেন নি। সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করলে তিনি শুধু বলেন, "কোনো কিছুর সম্ভাবনাই  উড়িয়ে দেওয়া যায় না, তবে এত আগে থেকে এই ব্যাপারে কিছু বলা খুব কঠিন।অবশ্য এই ব্যাপারে সেভাবে কোনো সিদ্ধান্ত এখনও  পর্যন্ত নেওয়া হয় নি।"


এখনও  পর্যন্ত জি২০ বৈঠক এগিয়ে নিয়ে যাওয়ার পক্ষেই সবুজ সংকেত দেখিয়েছে সোভিয়েত ইউনিয়ন। পেসকভ বলেন, "জি৭ (ইউকে, জার্মানি, ইতালি, কানাডা, ইউএস, ফ্রান্স ও জাপান) সামগ্রিকভাবে গোটা বিশ্বের সমষ্টিগত বাণিজ্যিক পরিস্থিতিকে তুলে ধরে না. তাই জি২০  ও ব্রিকস গ্রূপের বৈঠক হওয়াটা খুবই জরুরী (যার মধ্যে রয়েছে ব্রাজিল, রাশিয়া, ভারত, চীন ও দক্ষিণ আফ্রিকাও)। করোনার  জন্যেই গত বছরেও বেশ কিছু দেশ এই বৈঠকে যোগ দিয়েছিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages