আজ ৩ রাজ্যে নির্বাচনের ফল ও ৫ রাজ্যে উপনির্বাচনের ফল প্রকাশিত হবে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ ৩ রাজ্যে নির্বাচনের ফল ও ৫ রাজ্যে উপনির্বাচনের ফল প্রকাশিত হবে

Share This
আজ ৩ রাজ্যে নির্বাচনের ফল ও ৫ রাজ্যে উপনির্বাচনের ফল প্রকাশিত হবে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০২/০৩/২০২৩ : আজ দেশের তিন রাজ্যে বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশ করা হবে। সেই মত ঐ  তিন রাজ্যে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে গণনার কাজ। আজ ভোটের ফল প্রকাশিত হতে চলেছে ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ড রাজ্যে। সেইসঙ্গে আরও পাঁচ রাজ্যে উপ নির্বাচনের ফলাফলও প্রকাশিত হবে।অরুণাচল প্রদেশ, ঝাড়খন্ড, তামিলনাড়ু, মহারাষ্ট্র এবং পশ্চিমবঙ্গে উপ নির্বাচনের ফল প্রকাশ করতে ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে গণনার কাজ। দেশের সর্বত্র উপনির্বাচনে ভোটদানের কাজ সম্পন্ন করা হয়েছিল গত সোমবার।

তামিলনাড়ুর ইরোড পূর্ব কেন্দ্র থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিভিন্ন রাজনৈতিক দলের ৭৭ জন প্রার্থী। যদিও সেখানে মূল লড়াই হয়েছে ডিএমকের সমর্থনে থাকা কংগ্রেস প্রার্থী এলানগোভান এবং এআইএডিএমকে প্রার্থী থেননারাসুর মধ্যে। মহারাষ্ট্রে দুটি কেন্দ্রে উপনির্বাচন করা হয়েছে। একটি হল চিনচওয়ার এবং আরেকটি হল কসবাপেট। এর মধ্যে চিনচওয়ারে লড়াই জমে উঠেছে এনসিপি প্রার্থী বিঠ্ঠল কাটে, বিজেপি প্রার্থী অশ্বিনী জগতাপ এবং নির্দল রাহুল কালাটের মধ্যে। কসবাপেট  কেন্দ্রে লড়াই হচ্ছে বিজেপি এবং মহা বিকাশ অঘড়ির মধ্যে। 

পশ্চিমবঙ্গে উপনির্বাচন হয়েছে সাগরদীঘিতে। ২০২২ সালের ডিসেম্বর মাসে এখানে তৃণমূলের বিধায়ক সুব্রত সাহার প্রয়াণের পর উপনির্বাচন সম্পন্ন হল। এখানে তৃণমূলের প্রার্থী দেবাশীষ ব্যানার্জি, বিজেপি প্রার্থী দিলীপ দিলীপ সাহা এবং বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাসের মধ্যে লড়াই জমে উঠেছে। 

ঝাড়খণ্ডের রামগড়ে উপনির্বাচন করা হয়েছিল, যার ফল আজ প্রকাশিত হবে। সর্বোপরি আজ দেশের রাজনৈতিক মহলের নজর থাকবে তিন রাজ্যের বিধানসভা নির্বাচন এবং অন্যান্য রাজ্যগুলির উপনির্বাচনের ফলাফলের দিকে। 




Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages