গুলমার্গে তুষার ধ্বসে আটকে স্কি ট্যুরিস্ট - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গুলমার্গে তুষার ধ্বসে আটকে স্কি ট্যুরিস্ট

Share This
গুলমার্গে তুষার ধ্বসে আটকে স্কি ট্যুরিস্ট


আজ খবর (বাংলা), বারামুল্লা, জম্মু ও কাশ্মীর, ভারত, ০১/০২/২০২৩ : জম্মু ও কাশ্মীরের বিখ্যাত পর্যটন কেন্দ্রে স্কি করতে গিয়ে আটকে গেলেন পর্যটকেরা। নেমেছে তুষারধ্বস। উদ্ধার কাজে নেমেছে পুলিশ।

জম্মু ও কাশ্মীরের শ্রীনগর থেকে ৫৬ কিলোমিটার দূরে অবস্থান অসাধারন পর্যটনকেন্দ্র গুলমার্গের। কাশ্মীরের এই উপত্যকায় প্রাকৃতিক নৈসর্গ এতটাই সুন্দর যে সারা বছর এখানে পর্যটকদের ভীড় লেগেই থাকে। শুধু দেশের বিভিন্ন জায়গা থেকেই নয়, গোটা পৃথিবী থেকে প্রকৃতি প্রেমিক মানুষ ছুটে আসেন গুলমার্গের অনন্য শোভা দর্শন করতে।  গত কয়েকদিন ধরেই নাগাড়ে তুষারপাত  হয়ে চলেছে কাশ্মীরের এই উপত্যকায়। বরফে ঢেকে রয়েছে চতুর্দিক। বরফ দেখতে প্রতিদিন ভীড় বাড়ছিল পর্যটকদের।

গুলমার্গ জায়গাটি স্কি খেলার জন্যেও বিশ্ব বিখ্যাত। এখানে প্রতি বছর নিয়ম করে স্কি খেলার আসর বসে।  এখানে নতুনদের স্কি করা শেখানোও হয়।  স্কি ছাড়াও বরফের ওপর অন্যান্য রোমাঞ্চকর স্পোর্টস এর আয়োজনও রয়েছে। গুলমার্গের প্রাকৃতিক শোভার পাশাপাশি এই সব স্পোর্টস আরও বেশি করে হাতছানি দেয় পর্যটকদের। স্বাভাবিক ভাবেই ভীড় বাড়তে থাকে কাশ্মীরের এই উপত্যকাগুলির বিভিন্ন অলিন্দে। 

গত কয়েকদিন ধরেই গুলমার্গ অঞ্চলে অতি  ভারী তুষারপাত হয়ে যাচ্ছিল। এদিন পীরপাঞ্জাল রেঞ্জের উচ্চতম জায়গা আফারওয়াত শৃঙ্গে তুষারধ্বস নামে, যার প্রভাবে গুলমার্গে স্কি করতে যাওয়া বেশ কিছু পর্যটক আটকে পড়েন। খবর পেয়েই ছুটে যায় পুলিশ। উদ্ধারকাজ শুরু করেছে পুলিশ সহ অন্যান্য এজেন্সিগুলিও।

আজ খবর আপডেট : মোট ১৯ জন বিদেশী পর্যটকদের উদ্ধার করে নিয়ে আসা হয়েছে। কয়েকজনকে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়েছে। তবে তুষারধ্বসে আটকে থাকা দুই বিদেশী পর্যটকের মৃত্যু হয়েছে, তাঁরা পোল্যান্ড থেকে ভারতে বেড়াতে এসেছিলেন বলে জানা গিয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages