কৃষিক্ষেত্রে সহযোগিতা : ভারত-চিলির চুক্তিকে অনুমোদন মন্ত্রিসভার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কৃষিক্ষেত্রে সহযোগিতা : ভারত-চিলির চুক্তিকে অনুমোদন মন্ত্রিসভার

Share This
কৃষিক্ষেত্রে সহযোগিতা : ভারত-চিলির চুক্তিকে অনুমোদন মন্ত্রিসভার


জ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১৬/০২/২০২৩ :  কৃষি এবং অনুসারী ক্ষেত্রে সহযোগিতার জন্য ভারত ও চিলির মধ্যে স্বাক্ষরিত সমঝোতাপত্রটিকে কেন্দ্রীয় মন্ত্রিসভা অনুমোদন করেছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পৌরোহিত্যে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে কৃষি এবং অনুসারী ক্ষেত্রে সহযোগিতার জন্য ভারত ও চিলির মধ্যে স্বাক্ষরিত সমঝোতাপত্রকে অনুমোদন দেওয়া হয়েছে। এই সমঝোতাপত্র অনুসারে অত্যাধুনিক কৃষিকাজের জন্য প্রয়োজনীয় নীতি প্রণয়নে উভয় দেশ পরস্পরকে সহযোগিতা করবে।এছাড়াও জৈব পদ্ধতিতে কৃষিকাজে উৎপাদিত ফসলের ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে সংশ্লিষ্ট সমঝোতাপত্র সহায়ক হবে। ভারত এবং চিলির কৃষি প্রতিষ্ঠানগুলির মধ্যে উদ্ভাবন সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে সহযোগিতার সুযোগ তৈরি হবে।

সমঝোতাপত্র অনুসারে চিলি-ভারত কৃষি সংক্রান্ত কর্মীগোষ্ঠী গঠন করা হবে। সংশ্লিষ্ট কর্মীগোষ্ঠী নির্দিষ্ট সময় অন্তর সমঝোতাপত্রের পর্যালোচনা করবে এবং এই সমঝোতাপত্র অনুসারে বিভিন্ন নীতি বাস্তবায়নের দিকটি নিশ্চিত করবে। প্রতি বছর ক্রমান্বয়ে ভারতে এবং চিলিতে কর্মীগোষ্ঠীর বৈঠক বসবে। সংশ্লিষ্ট সমঝোতাপত্রটির মেয়াদ হবে পাঁচ বছরের।



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages