কড়া প্রহরায় নির্বাচন সম্পন্ন হল নাগাল্যান্ড ও মেঘালয়ে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কড়া প্রহরায় নির্বাচন সম্পন্ন হল নাগাল্যান্ড ও মেঘালয়ে

Share This
কড়া  প্রহরায় নির্বাচন সম্পন্ন হল নাগাল্যান্ড ও মেঘালয়ে
ভোট দেওয়ার লাইন নাগাল্যান্ডে 


আজ খবর (বাংলা), কোহিমা ও শিলং, নাগাল্যান্ড ও মেঘালয়, ২৭/০২/২০২৩ : অত্যন্ত কড়া  প্রহরার মধ্যেই বিধানসভা নির্বাচন হয়ে গেল নাগাল্যান্ড ও মেঘালয় রাজ্যে। 

ভারতীয় নির্বাচন কমিশন সূত্রে জানা গিয়েছে আজ দুপুর ১টা  পর্যন্ত নাগাল্যান্ডে ভোট পড়েছে ৬০.৫১%; আজ বিভিন্ন রাজনৈতিক দলের মোট ১৮৩ জন প্রার্থীর ভাগ্য নির্বাচন করছেন লাগাল্যাণ্ডের সাধারণ মানুষ।  ফলাফল প্রকাশিত হবে মার্চ মাসের ২ তারিখে। নাগাল্যান্ডের পুগোবোটো  অঞ্চলে সবচেয়ে বেশি ভোট পড়েছে, সেখানে পড়েছে প্রায় ৭৩.১৩% ভোট. নাগাল্যান্ডে ৫৯টি আসনের জন্যে কড়া  প্রহরায় ভোটদান শুরু হয়েছে আজ সকাল ৭টায় এবং ভোটদান শেষ হয়েছে বিকেল ৪টা  নাগাদ।


 নাগাল্যান্ডে মোট ৬০ আসনের মধ্যে ৫৯টি আসনে নির্বাচন চলছে। ৬০টি কেন্দ্রের মধ্যে জুনেবোটো জেলার আকুলুটো কেন্দ্রের বিজেপি প্রার্থী কাজেটো কিনিমির বিরুদ্ধে কোনো প্রার্থী দাঁড়ান নি তাই ওই আসনে বিজেপিকে জয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে।  অপ্রতিদ্বন্দ্বী কিনিময় বিজেপিকে একটি আসন দিয়েই রেখেছেন. নাগাল্যান্ডে বিজেপি পুরোনো জোটসঙ্গী এনডিপিপির সাথে মিলেই লড়াই করছে। কংগ্রেস হাত ধরেছে নাগা পিপলস ফ্রন্টের।এছাড়াও লড়াইয়ের ময়দানে রয়েছে সিপিআই, এনসিপি, এনপিপি, আরপিপি, এলজেপি, আরপিআই, আরজেডি এবং নির্দল প্রার্থীরা।

দুপুর ১টা  পর্যন্ত মেঘালয়ে ভোট পড়েছে ৪৪.৭৩%; মেঘালয় রাজ্যে ৫৯টি আসনের জন্যে চলছে প্রতিদ্বন্দ্বিতা। নির্বাচনকে ঘিরে কড়া  প্রহরা রয়েছে মেঘালয়তেও। মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা আজ গারো পাহাড়ের তুরা অঞ্চলে নিজের ভোটদান করেছেন।  তিনি বলেছেন, "যেভাবে মানুষ আজ দল বেঁধে নির্বাচন উৎসব পালন করল, সুষ্ঠুভাবে নিজেদের মাত্দান করল তা দেখে আমি অভিভূত হয়ে গিয়েছি। এই দৃশ্য আগে কখনও  দেখিনি। এই সবই আমাদের স্বপক্ষে যাবে বলে আমি বিশ্বাস করি."

কড়া  প্রহরায় ভোট মেঘালয়েও 

মেঘালয়ে মোট ৬০টি আসন রয়েছে। এর মধ্যে ৩৬টি আসন রয়েছে খাসি ও জয়ন্তী পাহাড়ে এবং বাকি ২৪টি আসন রয়েছে গারো পাহাড়ে। ৬০টি আসনের মধ্যে ৫৯টি আসনে আজ ভোট হল. এর মধ্যে একটি আসনে (সোহিঅং) রাজ্যের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী তথা ইউডিপি দলের প্রার্থী হঠাৎ প্রয়াত হওয়ার কারনে ভোট পিছিয়ে দেওয়া হয়েছে, বাকি ৫৯টি আসনে আজ ভোট গ্রহণ করা হল. ভোটের ফলাফল প্রকাশিত হবে মার্চ মাসের ২ তারিখে। ঐ একই দিনে নির্বাচনের ফলাফল জানা যাবে নাগাল্যান্ড ও ত্রিপুরারও।



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages