রাজ্যে ৩% বাড়ল মহার্ঘ্য ভাতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রাজ্যে ৩% বাড়ল মহার্ঘ্য ভাতা

Share This
রাজ্যে ৩% বাড়ল মহার্ঘ্য ভাতা
চন্দ্রিমা ভট্টাচার্য্য 


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৫/০২/২০২৩ :  রাজ্য সরকারী কর্মচারীদের মহার্ঘ্য ভাতা আরও ৩% বাড়িয়ে দেওয়া হল। আজ বিধানসভায় রাজ্যের বাজেট অধিবেশনে এই বিষয়ে বলেন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য্য। তবে রাজ্য সরকারের এই বর্দ্ধিত মহার্ঘ্য ভাতার ঘোষণায় আদৌ খুশি নন আন্দোলনরত সরকারী কর্মচারীরা।

কলকাতার ধর্মতলায় বেশ কিছুদিন ধরেই মহার্ঘ্য ভাতা নিয়ে আন্দোলন করছেন রাজ্য সরকারী কর্মাচারীদের বিভিন্ন সংগঠনের কর্মীরা। গত ২০ দিন ধরে অনশন কর্মসূচীতেও অংশ নিয়েছেন তাঁদের অনেকেই। কেন্দ্র সরকার এবং রাজ্য সরকারের মহার্ঘ্যভাতার মধ্যে বিস্তর ফারাক। সেই ফারাকে সাযুজ্য এনে রাজ্য সরকার মহার্ঘ্য ভাতা নিয়ে ভালো কিছু একটা ঘোষণা করুক সেটাই চাইছিলেন রাজ্য সরকারী কর্মচারীরা। কিন্তু মাত্র ৩% মহার্ঘ্য ভাতা বৃদ্ধির ঘোষণা শুনে তাঁরা কার্যত হতাশ।

এদিন বাজেটে রাজ্য সরকারী কর্মচারীদের জন্যে ৩% মহার্ঘ্য ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করা হয়।  কিন্তু ৩% বৃদ্ধি পেলেও ষষ্ঠ বেতন পরিকাঠামো অনুযায়ী কেন্দ্রের সাথে রাজ্যের মহার্ঘ্যভাতার ফারাক থেকে গেল ৩২%. আর ঠিক এখানেই আপত্তি থেকে গেল রাজ্য সরকারী কর্মচারীদের। মাত্র ৩% মহার্ঘ্য ভাতা বৃদ্ধি তাঁদের খুশি করতে পারল না।সুতরাং আন্দোলন চলছেই। রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে, মহার্ঘ্যভাতা বৃদ্ধির ফলে রাজ্য সরকারী কর্মচারীরা যেমন লাভবান হবেন, তেমন পেনশনভোগীরাও উপকৃত হবেন। আগামী মার্চ মাস থেকে বর্দ্ধিত হারে মহার্ঘ্য ভাতা লাগু করা হবে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages