দক্ষিণ আফ্রিকা থেকে আরও ১২টি চিতা আনা হল ভারতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দক্ষিণ আফ্রিকা থেকে আরও ১২টি চিতা আনা হল ভারতে

Share This

 

দক্ষিণ আফ্রিকা থেকে আরও ১২টি চিতা আনা হল ভারতে

আজ খবর (বাংলা), ভূপাল, মাধ্যপ্রদেশ, ১৮/০২/২০২৩ : দক্ষিণ আফ্রিকা থেকে ১২টি চিতা নিয়ে আসা হল ভারতে, সেগুলিকে মধ্যপ্রদেশের কুনো ন্যাশনাল পার্কে ছেড়ে দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। 

এর আগে দক্ষিণ আফ্রিকা থেকে ৮টি চিতা নিয়ে আসা হয়েছিল। এবার আরও ১২টি চিতা নিয়ে আসা হল ভারতে। দুই দেশের মধ্যে যে দ্বিপাক্ষিক চুক্তি রয়েছে, সেই চুক্তির শর্ত মেনেই চিতাগুলিকে এদেশে নিয়ে আসা হল। এর আগেরবার ৮টি চিতা দক্ষিণ আফ্রিকা থেকে এনে মধ্যপ্রদেশের কুনো ন্যাশনাল পার্কে ছাড়া হয়েছিল, এবার আরও ১২টি ছাড়া হবে। কুনো ন্যাশনাল পার্কে চিতার সংখ্যা  বেড়ে দাঁড়াবে ২০টিতে। কুনো ন্যাশনাল পার্কে এভাবে চিতার সংখ্যা বৃদ্ধি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান। এই ব্যাপারে আজ তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জ্ঞাপনও করেছেন। 


শুক্রবার রাত্রি সাড়ে আটটা নাগাদ (স্থানীয় সময়) ভারতীয় বিমান বাহিনীর সি১৭ গ্লোবমাস্টার কার্গো দক্ষিণ আফ্রিকার জোহেন্সবার্গ থেকে ১২টি চিতাকে নিয়ে উড়ে আসে ভারতের উদ্দেশ্যে। এরপর দীর্ঘ ১০ ঘণ্টা উড়ানের পর শনিবার সকাল ১০টা নাগাদ এসে নামে গোয়ালিয়র বিমান বন্দরে। তারপর সেখান থেকে হেলিকপ্টারে কুনো ন্যাশনাল পার্কে নিয়ে যাওয়ার তোড়জোড় চালানো হচ্ছে বলে জানা গিয়েছে। এখানেই প্রাথমিক চিকিৎসার পর অভয়ারণ্যে ছেড়ে দেওয়া হবে ১২টি চিতাকে।



Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages