এই প্রথমবার কাশ্মীরে পারফিউম আইইডি বোমা উদ্ধার করল পুলিশ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এই প্রথমবার কাশ্মীরে পারফিউম আইইডি বোমা উদ্ধার করল পুলিশ

Share This
এই প্রথমবার কাশ্মীরে পারফিউম আইইডি বোমা উদ্ধার করল পুলিশ
দিলবাগ সিং, ডিজিপি, জম্মু ও কাশ্মীর 


আজ খবর (বাংলা),  শ্রীনগর,জম্মু ও কাশ্মীর, ০২/০২/২০২৩ : এই প্রথমবার কাশ্মীরের জঙ্গীদের জেরা করে  পারফিউম আইইডি বোমা উদ্ধার করল জম্মু ও কাশ্মীর পুলিশ।

গত মাসের ২১ তারিখে জম্মু ও কাশ্মীরের নারওয়াল অঞ্চলে জোড়া বোমা বিস্ফোরণ ঘটিয়েছিল পাক মদতপুষ্ট জঙ্গীরা।  বিস্ফোরণে আহত হয়েছিলেন বেশ কিছু সাধারণ মানুষ। বিস্ফোরণের ঘটনা ঘটতেই গোটা এলাকা ঘিরে ফেলেছিল পুলিশ এবং এনআইএ বাহিনী। এনআইএ'র পাশাপাশি তদন্ত চালিয়েছিল আর্মির সিকিউরিটি ইমপ্যাক্ট এনালিসিস (সিয়া)। তাতেই দেখা যায় নারওয়ালে ব্যবহৃত প্রথম বিস্ফোরকটির চেয়ে দ্বিতীয় বিস্ফোরকটি ছিল অনেক বেশি ভয়ংকর। এটি ছিল একটি পারফিউম আইইডি বোমা। দেখতে একটি পারফিউম স্প্রে কন্টেনারের মত। কিন্তু কেউ যদি এই পারফিউমটি খুলে ফেলত বা ওপরের ছিপির জায়গায় স্প্রে করার জন্যে একবার চাপ দিয়ে ফেলত, তাহলে মুহূর্তে বিশালাকার বিস্ফোরণ ঘটে যেতে পারত। 

এই ঘটনায় পুলিশ আরিফ নামে এক জঙ্গীকে গ্রেপ্তার  করেছিল, যে গত তিন বছর ধরে পাকিস্তানের হ্যান্ডলারের সাথে কাজ করছিল।মূলত সে পাকিস্তানের লস্কর ই তৈবার কুখ্যাত জঙ্গী কাশিমের অধীনে কাজ করছিল। কাশিমের থেকে আরিফ তিনটি বোমা পেয়েছিল, কিন্তু সে দু'টি বোমা বিস্ফোরণের কাজে লাগিয়েছিল। তাদের উদ্দেশ্য ছিল অনেক বেশি সংখ্যক মানুষকে হত্যা করা। নারওয়ালে জোড়া বোমা বিস্ফোরণ ছাড়াও আরও দুই জায়গায় বোমা বিস্ফোরণের সাথে আরিফ যুক্ত ছিল বলে পুলিশ জানতে পেরেছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages