কড়া প্রহরায় ভোটদান চলছে ত্রিপুরায় - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কড়া প্রহরায় ভোটদান চলছে ত্রিপুরায়

Share This

 

কড়া  প্রহরায় ভোটদান চলছে ত্রিপুরায়

আজ খবর (বাংলা), আগরতলা, ত্রিপুরা, ১৬/০২/২০২৩ : কড়া  প্রহরার মধ্যেই আজ ত্রিপুরায় শুরু হল বিধানসভা নির্বাচন। ভোটের আবহে ত্রিপুরার মানুষ এখন বুথমুখী। এদিন সকাল সাতটায় শুরু হয়েছে ভোটদান, চলবে বিকেল চারটে পর্যন্ত। ভোটের কারনে সর্বত্র কড়া প্রহরার ব্যবস্থা রয়েছে। 


এদিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ত্রিপুরাবাসীকে ভোটদানের আহবান জানিয়ে বলেছেন, "ত্রিপুরায় আমার ভাই ও বোনেদের সকলকে আহবান জানাচ্ছি, তাঁরা যেন সবাই বেরিয়ে আসেন এবং অবশ্যই ভোট দান করেন। ত্রিপুরায় ইতিমধ্যেই উন্নয়নশীল এবং প্রগতিশীল মজবুত সরকার রয়েছে। সেই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে ভোটদান করা আবশ্যক। তাই আমি ত্রিপুরার জনগণকে অনুরোধ করছি, যাতে তাঁরা আরও বেশি সংখ্যায় বাড়ির বাইরে বেরিয়ে আসেন এবং নির্দিষ্ট বুথে গিয়ে ভোটদান করেন।"

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী ত্রিপুরায় মোট ভোটারের সংখ্যা ২৮ লক্ষ ১৪ হাজার জন। যাদের মধ্যে ১৪ লক্ষ ১৫ হাজার ২৩৩ জন পুরুষ, ১৩ লক্ষ ৯৯ হাজার ২৮৯ জন মহিলা এবং ৬২ জন ট্র্যান্স জেন্ডার। মোট ৩,৩৩৭টি বুথে শুরু হয়েছে ভোটদান। মোট ৬০টি বিধানসভা কেন্দ্রে বিভিন্ন দলের প্রার্থী সংখ্যা ২৫৯ জন। এর মধ্যে ২০ জন আছেন মহিলা প্রার্থী। ভোটের ফল প্রকাশ করা হবে মার্চ মাসের ২ তারিখে। 


নির্বাচনে লড়াই করছে শাসকদল বিজেপি, ময়দানে রয়েছে কংগ্রেস, বাম দলগুলি এবং আদিবাসী প্রাধান্য পাওয়া তিপ্রামথা দল। গ্রেটার ত্রিপুরার দাবী তুলে আন্দোলনে থাকা তিপ্রামথা দল এবার কিন্তু সরকার গঠনে বড়সড় ভূমিকা গ্রহণ করতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। যদিও ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অফ ত্রিপুরার (আইপিএফটি) সাথে জোট বেঁধে বিজেপি ফের একবার সরকার গঠন করতে প্রত্যয়ী। এবার কংগ্রেস জোট বেঁধেছে বামেদের সাথে। 

বামেরা লড়ছে ৪৭টি আসনে, তাদের জোটসঙ্গী কংগ্রেস লড়ছে ১৩টি আসনে। বামেদের ৪৭টি আসনের মধ্যে সিপিএম লড়ছে ৪৩টি আসনে এবং ফরোয়ার্ড ব্লক, আরএসপি এবং সিপিআই লড়ছে একটি করে আসনে। বিজেপি লড়ছে ৫৫টি আসনে, তাদের জোটসঙ্গী আইপিএফটি লড়ছে ৬টি আসনে। এছাড়াও লড়াইয়ের ময়দানে রয়েছে তৃণমূল কংগ্রেস। পশ্চিমবঙ্গের এই রাজনৈতিক দলটি উত্তর পূর্ব ভারতে তাদের শাখা প্রশাখা বিস্তার করতে চাইছে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages