হিন্দু পন্ডিতের শেষকৃত্যে সাধারণ মানুষের ঢল নামল কাশ্মীরে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


হিন্দু পন্ডিতের শেষকৃত্যে সাধারণ মানুষের ঢল নামল কাশ্মীরে

Share This

 

হিন্দু পন্ডিতের শেষকৃত্যে সাধারণ মানুষের ঢল নামল কাশ্মীরে
সঞ্জয় শর্মার শেষকৃত্য অনুষ্ঠানে 

আজ খবর (বাংলা), পুলওয়ামা, জম্মু ও কাশ্মীর, ২৭/০২/২০২৩ : গতকাল পাক মদতপুষ্ট জঙ্গীদের হাতের খুন হয়ে যাওয়া কাশ্মীরি পন্ডিতের শেষ যাত্রায় অংশগ্রহণ করতে সাধারণ মানুষের ঢল নামল জম্মু ও কাশ্মীরের পুলওয়ামায়।

রবিবার সকালে পুলওয়ামার আচান নামে একটি বাজার এলাকায় জঙ্গীরা নির্মমভাবে গুলি চালায় পেশায় নিরাপত্তা রক্ষী সঞ্জয় শর্মাকে। কাশ্মীরি পণ্ডিত সঞ্জয় শর্মা গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এরপর স্থানীয়দের সাহায্যেই তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও বাঁচানো যায় নি সঞ্জয়কে। এই ঘটনাকে ঘিরে গতকাল ফের  চাঞ্চল্য দেখা যায় জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলায়। এর আগে অনন্তনাগ জেলায় একটি মসজিদের সামনে জঙ্গীরা আসিফ গানাই নামে এক ব্যক্তিকে লক্ষ্য করে গুলি চালিয়েছিল, কিন্তু ভাগ্যক্রমে সেই ব্যক্তি বেঁচে যান এবং শেষপর্যন্ত ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হন।


আজ সঞ্জয় শর্মার শেষকৃত্য অনুষ্ঠানে পুলওয়ামায় ব্যাপক ভীড় দেখতে পাওয়া গেল।  কয়েকশো মানুষ আজ পথে বেরিয়ে এসে সঞ্জয়ের পরিবারের পাশে এসে দাঁড়িয়েছিল। ইতিমধ্যেই পিডিপি প্রধান ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি এই ঘটনার জন্যে বিজেপিকে দোষারোপ করেছে। মেহেবুবা মুফতি বলেছেন, "জম্মু ও কাশ্মীরে সংখ্যালঘুদের প্রাণ বাঁচাতে বিজেপি সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এই ধরনের ঘটনায় উপত্যকায় মুসলিম সম্প্রদায়ের মানুষের ভাবমূর্তি নষ্ট হচ্ছে। এই ধরনের ঘটনাকে হাতিয়ার করে বিজেপি রাজনৈতিক ফায়দা তুলছে। এই ধরনের ঘটনা কাশ্মীরিদের স্বাভাবিক ব্যবহার নয়। এ সবই  বিজেপি সরকারের চরম ব্যর্থতাকে তুলে ধরছে।" 


তবে মেহেবুবা মুফতি যায় বলুন না কেন সঞ্জয় শর্মার শেষকৃত্যে আজ কাশ্মীরিদের যেভাবে স্বতঃস্ফূর্তভাবে পথে নেমে আক্রান্তের পরিবারের পাশে এসে দাঁড়াতে দেখা গেল, তা কিন্তু অন্যরকম বয়ান পেশ করছে সাধারণ মানুষের সামনে। সঞ্জয় শর্মার আততায়ীদের  করতে বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে পুলিশ ও নিরাপত্তা বাহিনী।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages