পাহাড়ে ঘিসিং এর মূর্তি বসাবে জিটিএ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাহাড়ে ঘিসিং এর মূর্তি বসাবে জিটিএ

Share This

পাহাড়ে ঘিসিং এর মূর্তি বসাবে জিটিএ


আজ খবর (বাংলা), মিরিক, দার্জিলিং, 11/12/2022 : সবাইকে নিয়েই কি আগামী দিনে রাজনৈতিক পথে এগিয়ে যেতে চাইছেন জিটিএ প্রধান অনীত থাপা ? এবার দার্জিলিংয়ে সুবাস ঘিসিং এর স্মারক মূর্তি বসতে চলেছে। সৌজন্যে অনীত থাপা।

ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা প্রধান এবার দার্জিলিং পাহাড়ে সুবাস ঘিসিং এর স্মারক মূর্তি এবং সমাধি মঞ্চ স্থাপন করতে চলেছেন। এই বিষয়ে তিনি বলেন, "প্রয়াত সুবাস ঘিসিং ভারতীয় গোর্খার ঐতিহ্য, স্রষ্টা ও গর্ব। বর্তমান ও ভবিষ্যত তাঁকে শুধু ইতিহাসের পাতাতেই নয়, জনসাধারণের মনের মাঝেও দেখতে পাবে।"

জিটিএ সূত্রে জানা গিয়েছে, জিটিএ'র উদ্যোগে প্রয়াত সুবাস ঘিসিং এর স্মারক মূর্তি ও সমাধিস্থল মঞ্চ তৈরি করা হবে। এই কাজ করা হবে পাহাড়বাসীর তরফ থেকে সুবাস ঘিসিংকে শ্রদ্ধা জানানোর জন্যেই।

গত 7ই ডিসেম্বর এই মর্মে সুবাস ঘিসিং এর পুত্র মন ঘিসিংকে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। ঠিক হয়েছে সুবাস ঘিসিং এর জন্মস্থান মিরিকের মঞ্জু নামক জায়গায় স্মারক মূর্তি ও সমাধি নির্মান করা হবে। এই ব্যাপারে জিটিএর তরফ থেকে জিএনএলএফ এর কাছে অনুমতি চাওয়া হয়েছে। ইতিমধ্যেই চিঠির উত্তর দিয়েছেন গোর্খা রাষ্ট্রীয় মুক্তি মোর্চার নেতা নীরজ জিম্বা।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages