ফের ভারতীয় নৌবাহিনীর শক্তি বৃদ্ধি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ফের ভারতীয় নৌবাহিনীর শক্তি বৃদ্ধি

Share This

ফের ভারতীয় নৌবাহিনীর শক্তি বৃদ্ধি


আজ খবর (বাংলা), মুম্বই, মহারাষ্ট্র, 20/12/2022 : অত্যাধুনিক প্রযুক্তির পঞ্চম সাবমেরিনটি  যুক্ত করা হল ভারতীয় নৌ বাহিনীর সাথে। এর ফলে ভারতীয় নৌবাহিনীর শক্তি অনেকটাই বেড়ে গেল বলে মনে করা হচ্ছে।

ভারত সেনাবাহিনীর ক্ষেত্রে খরচ বাড়িয়ে দিয়েছে। সামরিক বাজেট 50 শতাংশ বৃদ্ধি পেয়েছে। মহারাষ্ট্রের মুম্বইয়ে মাজাগাঁও ডক শিপ বিল্ডার্স ফ্রান্সের নেভাল গ্রুপের সাথে সংযুক্ত হয়ে অত্যাধুনিক প্রযুক্তির এই সাবমেরিনগুলি তৈরি করছে। 


2020 সালেই ফ্রান্স এই ধরনের সাবমেরিন প্রস্তুত করেছিল। ভারতে এই সাবমেরিন নিয়ে নানারকম পরীক্ষা নীরিক্ষা চালানো হচ্ছিল। সব রকম পরীক্ষায় উত্তীর্ণ হয়ে জলে ভেসেছে 'প্রজেক্ট 75'এর কাল্ভারি শ্রেণীর সাবমেরিনগুলি। ইতিমধ্যেই চারটি সাবমেরিন ভারতীয় নৌবাহিনীতে অন্তর্ভুক্ত করা হয়েছে, আজ পঞ্চম সাবমেরিন 'ওয়াজির'কে নৌবাহিনীতে যুক্ত করা হল। এরপর আরও একটি সাবমেরিন নৌবাহিনীতে মোতায়েন করা হবে বলে জানা গিয়েছে। এই শ্রেণীর সাবমেরিন নৌবাহিনীতে যুক্ত হওয়ার ফলে সমুদ্রগুলিতে ভারতীয় সামরিক শক্তি অনেকটাই বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages