ডিএ'র দাবীতে সরকারি কর্মচারীরা পথে, লাঠি, ঘুঁষি, ফাটল নাক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ডিএ'র দাবীতে সরকারি কর্মচারীরা পথে, লাঠি, ঘুঁষি, ফাটল নাক

Share This
ডিএ'র দাবীতে সরকারি কর্মচারীরা পথে, লাঠি, ঘুঁষি, ফাটল নাক


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 23/11/2022 : বকেয়া ডিএর দাবীতে রাজ্য সরকারী কর্মচারি সংগঠনগুলির বিধানসভা অভিযানকে ঘিরে ফের উত্তপ্ত হয়ে উঠল কলকাতার রাজপথ।

বুধবার রাজ্য সরকারি কর্মচারিদের 30টি সংগঠন বকেয়া ডিএ'র দাবীতে বিধানসভা অভিযানের চেষ্টা করে। পুলিশ ধর্মতলাতেই সরকারি কর্মচারিদের বিশাল মিছিল আটকে দেওয়ার জন্যে ব্যারিকেড দেয়। আজ মিছিলে অংশগ্রহণ করেছিলেন বিপুল সংখ্যক সরকারি কর্মচারি। এমনকি পেনশনভোগী মানুষও ছিলেন অনেকেই। 

আন্দোলনকারীরা পুলিশের দেওয়া প্রথম দু'টি ব্যারিকেড ভেঙ্গে এগিয়ে যেতে চাইলে ব্যাপক ধ্ব্স্তাধস্তি বেঁধে যায়। এরপর পুলিশ বেশ কিছু আন্দোলনকারীকে আটক করে তুলে নিয়ে যায়। তবে তার মধ্যেই পুলিশের সঙ্গে সংঘাতে রাজ্য সরকারি কর্মচারিদের রক্তে ভিজেছে কলকাতার রাজপথ।

প্রসঙ্গত উল্লেখ্য ইতিমধ্যেই ষষ্ঠ পে কমিশনের পর রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ'র পার্থক্য 34 থেকে বেড়ে হয়েছে 35 শতাংশ। দ্রুত মহার্ঘ্য ভাতা পেতে সরকারি কর্মচারীরা আদালতের দ্বারস্থ হয়েছিল। কলকাতা হাইকোর্ট রাজ্য সরকারকে মে মাসে নির্দেশ দিয়েছিল যাতে তিন মাসের মধ্যেই বকেয়া ডিএ মিটিয়ে দেওয়া হয়। 
এরপর সেপ্টেম্বর মাসে রাজ্য সরকার হাইকোর্টে নির্দেশ পুনর্বিবেচনা করার আর্জি জানায়। হাইকোর্ট সেই আবেদন খারিজ করে দেয়। নভেম্বর মাসের প্রথম সপ্তাহে হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে রাজ্য সরকারের তরফ থেকে সুপ্রীম কোর্টে মামলা করা হয়েছে। যার শুনানি এখনও হয় নি।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages