গতকাল ধৃত 47 সরকারী কর্মচারিদের আজ আদালতে পেশ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গতকাল ধৃত 47 সরকারী কর্মচারিদের আজ আদালতে পেশ

Share This
গতকাল ধৃত 47 সরকারী কর্মচারিদের আজ আদালতে পেশ


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 24/11/2022 : গতকাল ধর্মতলায় বকেয়া ডিএ'র দাবীতে আন্দোলনে নামা সরকারী কর্মচারিদের গ্রেপ্তার করার পর আজ কলকাতার ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হল।
গতকাল বাম সমর্থিত সরকারী কর্মচারিদের 30টি সংগঠন পথে নেমে আন্দোলন করেছিল বকেয়া মহার্ঘ্য ভাতার দাবীতে। বাম সমর্থিত সংগঠনগুলির অভিযোগ গতকাল পুলিশ আন্দোলনকারীদের ওপর বল প্রয়োগ করে, লাঠিচার্জ করে। গতকাল মোট 47 জন আন্দোলনকারীকে পুলিশ গ্রেপ্তার করে লালবাজারের সেন্ট্রাল লকআপে রেখেছিল। আজ তাঁদেরকে আদালতে পেশ করা হয়।
47 জনের মধ্যে 11 জন মহিলা। কয়েকজন অবসরপ্রাপ্ত পেনশনভোগীও আছেন। আছেন কলকাতা পুরসভার কর্মীরা। রয়েছেন হাইকোর্টের কর্মীরাও। হাইকোর্টের কর্মীদের গ্রেপ্তারির জন্য উষ্মা প্রকাশ করেছেন মাননীয় বিচারপতি অভিজিত গঙ্গোপাধ্যায়। ধৃতদের নি:শর্ত মুক্তির দাবীতে কলকাতা পুরসভা অঞ্চলে পুরকর্মীরাই মিছিল বের করেন। 
ধৃতদের বিরুদ্ধে পুলিশ মোট 9টি ধারায় মামলা রুজু করেছে। যার মধ্যে 3টি ধারা জামিন অযোগ্য। ধৃতদের হয়ে সওয়াল করেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। পুলিশের তরফ থেকে ধৃতদের তিন দিনের হেফাজত চাওয়া হয়। বিকাশ রঞ্জন ভট্টাচার্য আদালতকে বলেন, "শান্তিপূর্ণ একটি আন্দোলনের ওপর পুলিশ লাঠিচার্জ করেছে, বল প্রয়োগ করেছে। আন্দোলনকারীরা কি বোমা ছুঁড়েছে ? ডিএ দেবেনা, প্রতিবাদে আন্দোলন করতেও দেবে না ? পুলিশ যে ধারাগুলি দিতে চাইছে তার কোনোটাই খাটে না।"
সরকারী আইনজীবী অবশ্য বেশি কিছু বলতে চান নি। তিনি বলেন, "আমি ডিটেইলসে যাচ্ছি না। তবে তদন্তকারী অফিসার ধৃতদের হেফাজত চেয়েছেন।" 
শেষ পাওয়া খবর অনুযায়ী ধৃত 47 জনকেই জামিন দিয়েছেন মাননীয় চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেট। পরবর্তী শুনানি জানুয়ারি মাসের 11 তারিখে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages