দশমীতেও বৃষ্টির ভ্রুকুটি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দশমীতেও বৃষ্টির ভ্রুকুটি

Share This
দশমীতেও বৃষ্টির ভ্রুকুটি
গণেশ কুমার দাস, অধিকর্তা, আলিপুর আবহাওয়া দপ্তর


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 04/10/2022 : দশমীতেও বৃষ্টির ভ্রুকুটি। হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস আরো ৪-৫ দিন। দশমী থেকে আবহাওয়ার উন্নতি। তবে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি চলবে।

পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ। এই নিম্নচাপ ক্রমশ অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে সরছে। এর প্রভাবে দক্ষিণ-পশ্চিম বাতাসে ভর করে প্রচুর জলীয় বাষ্প ডুকছে রাজ্যে। এর জন্যই মেঘলা আকাশ, হালকা মাঝারি বৃষ্টি। নিম্নচাপ ক্রমশ সরবে অন্ধ্রপ্রদেশ উপকূলের দিকে। দশমী থেকে ক্রমশ আবহাওয়ার উন্নতি হবে।

কলকাতায় - 

দশমীর দিন হালকা থেকে মাঝারি বৃষ্টি দু একবার হতে পারে। মূলত মেঘলা আকাশ ,কখনো আংশিক মেঘলা হতে পারে।

দক্ষিণবঙ্গে - 

নবমীতে মূলত মেঘলা আকাশ থাকবে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

দশমীতে আবহাওয়ার কিছুটা উন্নতি হবে। মূলত মেঘলা আকাশ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতে। কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশ। দুয়েক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এরপরেও বাকি তিন চার দিন হালকা মাঝারি বৃষ্টি বিক্ষিপ্ত ভাবে।

উত্তরবঙ্গে - 

নবমীতে ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং জলপাইগুড়ি উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। বাকি উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি।

 দশমীতে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গের প্রায় সব জেলাতে। বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়।


 **

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages