ভারতের অস্ত্র ভাণ্ডারে 'প্রচণ্ড', ভয় পাবে প্রতিপক্ষ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতের অস্ত্র ভাণ্ডারে 'প্রচণ্ড', ভয় পাবে প্রতিপক্ষ

Share This

ভারতের অস্ত্র ভাণ্ডারে 'প্রচণ্ড', ভয় পাবে প্রতিপক্ষ


আজ খবর (বাংলা), যোধপুর, রাজস্থান, 03/10/2022 : ভারতীয় বায়ুসেনার মুকুটে এবং অস্ত্র ভাণ্ডারে নতুন পালখ হিসেবে যোগ দিল 'প্রচণ্ড' নামের অত্যাধুনিক যুদ্ধ হেলিকপ্টার।

বিশ্বের যেকোনো অত্যাধুনিক ও প্রথম শ্রেণীর যুদ্ধ হেলিকপ্টার এর সমগোত্রীয় ভারতীয় প্রযুক্তিতে তৈরি যুদ্ধ চপার প্রচণ্ড। নবরাত্রির আশীর্বাদ স্বরূপ আজ ভারতীয় বায়ু সেনার হাতে তুলে দেওয়া হল যুদ্ধ চপার প্রচণ্ড। 


একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে আজ রাজস্থানের যোধপুর এয়ার ফিল্ডে যুদ্ধ চপারটিকে বায়ু সেনার হাতে তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, দেশের নতুন চীফ অফ ডিফেন্স স্টাফ অনিল চৌহান ও অন্যান্য আধিকারিকরা। রাজনাথ সিংকে নিয়ে প্রচণ্ড হেলিকপটার আকাশে উড়ে যায়। প্রায় আধঘন্টা উড়ানের পর ফের অবতরণ করেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। 

প্রচণ্ড এমন একটা যুদ্ধ চপার যা যুদ্ধক্ষেত্রে প্রতিপক্ষের কপালে চিন্তার ভাঁজ ফেলব দেবে। এই চপার যে কোনো আবহাওয়া বা যে কোনো উচ্চাতায় ভারতের কাশ্মীর থেকে কন্যাকুমারী পর্যন্ত অনায়াসে পাড়ি দিতে পারে। এ ছাড়াও আরও নানারকম সুবিধা দিতে পারে প্রচণ্ড। ভারত নিজেদের অস্ত্র ভাণ্ডারকে আরও সমৃদ্ধ করে এগিয়ে যাওয়ার যে অঙ্গীকার করেছিল, সেই পথেই এক ধাপ এগিয়ে গেল। ভবিষ্যতে প্রয়োজনে এই ধরনের অত্যাধুনিক হেলিকপটার ভারত অন্য কোনো দেশকেও সরবরাহ করতে সক্ষম হবে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages