আজই খুলে গেল টালা পার্কের সেতু - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজই খুলে গেল টালা পার্কের সেতু

Share This

আজই খুলে গেল টালা পার্কের সেতু


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 22/09/2022 : আজ লক্ষ্মীবারেই নয়া টালা সেতুর উদ্বোধন  করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রতীক্ষার অবসান। মহালয়ার তিন দিন আগে খুলে যাচ্ছে নবনির্মিত টালা সেতু। যাবতীয় প্রস্তুতি শেষ। সেজে উঠেছে সেতু। ২০২০ সালের ফেব্রুয়ারি থেকে শুরু হয় ব্রিজ ভাঙার কাজ। এরপর আড়াই বছর ধরে চলেছে ব্রিজ তৈরির কাজ। আজ উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার পরে ছোট যান চলাচলের জন্য সেতুটি খুলে দেওয়া হবে।


তবে এখনই সব ধরনের গাড়ি চলাচলে অনুমতি মিলছে না। ছোট গাড়ি, বাইক উদ্বোধনের পর যাতায়াত করতে পারলেও এখনই বাস বা ভারী গাড়ি চলাচল করতে দেওয়া হচ্ছেনা। কিছুদিন পর ভারী গাড়ি বা বাসের মিলবে ছাড়পত্র। নতুন এই ব্রিজটি ৮০০ মিটার লম্বা ও ১৯ মিটার চাওড়া। ব্রিজে থাকছে চারটি লেন। এই সেতু দু’টি ফ্ল্যাঙ্কে বিভক্ত।


গত ক’দিন ধরে ব্রিজের ভারবহন ক্ষমতার পরীক্ষা চালিয়েছেন খড়্গপুর আইআইটির বিশেষজ্ঞরা।তবে আপাতত ছোট গাড়ি টালা ব্রিজে চলবে। ফলত টালা ব্রিজের ওপর দিয়ে আগে যেসব রুটের বাস চলত তা গত দুবছর ধরে যে পথে চলছিল তাই চলবে। অর্থাৎ,  বি টি রোড ধরে কলকাতার দিকে আসা সব বাসই হয়

চিড়িয়ামোড় দিয়ে নর্দার্ন অ্যাভিনিউ হয়ে, নয়তো পাইকপাড়া দিয়ে টালা পার্কের দিক দিয়ে শহরে চলবে। বেলগাছিয়া সেতু হয়ে আর জি কর হাসপাতালের সামনের দিয়েই  শ্যামবাজারের দিকে যাবে বাসগুলি। পাশের ক্যানাল ইস্ট বা ওয়েস্ট রোড দিয়েও যাওয়া যাবে। তবে, টালা ব্রিজ একবার চালু হয়ে গেলেই ওই এলাকায় যানজট কমে যাবে। ভোগান্তিও কমবে। সেই কারণেই ব্রিজ খোলার দিকে তাকিয়ে ছিলেন স্থানীয় বাসিন্দারা।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages