বিলোনিয়া ভাসছে নেশার সাগরে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিলোনিয়া ভাসছে নেশার সাগরে

Share This

বিলোনিয়া ভাসছে নেশার সাগরে


আজ খবর (বাংলা), বিলোনিয়া, ত্রিপুরা, 27/09/2022 : নেশার সাগরে ভাসছে বিলোনিয়া। আরক্ষা প্রশাসনের তৎপরতা থাকলেও কাজের কাজ কিছুই হচ্ছে না। 

মাঝে মধ্যে কিছু নেশাখোর কে ধরতে পারলেও নেশা বিক্রেতাদের নাগাল পাচ্ছে না পুলিশ প্রশাসন। তাই কিংকর্তব্যবিমূঢ় পুলিশ প্রশাসনকে ফাঁকি দিয়ে দিব্যি, নেশা বাণিজ্য চালিয়ে যাচ্ছে নেশা বিক্রেতারা। অবশেষে আজ সকাল থেকে বনকর ঘাট তালুকদার পাড়া এলাকার মা বোনেরা নেশার বিরুদ্ধে সক্রিয় হয়ে ওঠে দিনভর নেশার বিরুদ্ধে অভিযান চালিয়েছে। কারণ নেশার কবলে পড়ে সর্বস্বান্ত হয়ে যাচ্ছে যুবসমাজ সেই সাথে বহু পরিবার। 

এই তালুকদার পাড়ার বর্তমান নামকরণ হয়েছে কোট্টাপাড়া, রাগে ক্ষোভে জানিয়েছেন এলাকার মা-বোনেরা যে তাঁরা আতঙ্কগ্রস্থ তাদের সন্তানদের নিয়ে। কারণ এই এলাকার বাসিন্দা বিশ্বজিৎ দত্ত এবং তার ছেলেরা নেশা কারবারের সাথে দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছে। প্রমিলা বাহিনী জানায় প্রতিদিন প্রচুর সংখ্যক যুবক এবং স্কুল কলেজের ছাত্ররা এই বাড়িতে আসে নেশা করার জন্য। এলাকাবাসী এই ব্যাপারে কিছু বললে তাদেরকে বীভৎস ভাষায় অর্থাৎ শোনার অযোগ্য ভাষায় গালিগালাজ করে বিশ্বজিৎ দত্ত এবং তার ছেলেরা।

অবশেষে অতিষ্ঠ হয়ে এলাকাবাসীকে নিয়ে আজ এই নেশার বিরুদ্ধে অভিযানে নামল এলাকার প্রমিলা বাহিনী। এই নেশা বিরোধী অভিযানে নেমে কিছুটা হলেও সাফল্য পেয়েছে এই প্রমীলা বাহিনী। সারাদিনে তিনজন নেশাখোর কে ধরে পুলিশের হাতে তুলে দিতে সক্ষম হয়েছে। এছাড়াও ১০ জনেরও বেশি নেশাখোর কে এবং নেশা সামগ্রী সহ বিশ্বজিৎ দত্তের ছেলেকে আটক করতে পারেনি প্রমিলা বাহিনী। 

প্রমিলা বাহিনী জানায় এলাকায় নেশাখোর এবং নেশাদ্রব্য বিক্রেতাদের বিরুদ্ধে তাদের এই অভিযান চলতে থাকবে । তাদের সাথে এলাকার কিছু যুবক ও এই অভিযানে সামিল হয়। এলাকার মহিলারা অভিযোগ করে বলেন ১৮ থেকে ২৮ বছরের মধ্যে যুবকরাই এই বিশ্বজিৎ দত্তের বাড়িতে নেশা করার জন্য আসে। বিশ্বজিৎ দত্ত এবং তার দুই ছেলে সহ তিনজনই এই নেশা কারবারের সাথে যুক্ত রয়েছে বলে জানান এলাকাবাসী। মহিলারা অভিযোগ করে বলে বিভিন্ন জায়গা থেকে এত বেশি পরিমাণে ছেলেরা এই এলাকাতে আসে সেখানে মা বোনদের নিরাপত্তা প্রশ্ন চিহ্নের মুখে এসে দাঁড়িয়েছে। এখন দেখার বিষয় আগামী দিনে প্রশাসন বিরুদ্ধে কি ধরনের ভূমিকা গ্রহণ করে।

রিপোর্ট : বাণীব্রত দত্ত

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages