দ্বিতীয়ায় একগুচ্ছ পূজো উদ্বোধন মমতার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দ্বিতীয়ায় একগুচ্ছ পূজো উদ্বোধন মমতার

Share This

দ্বিতীয়ায় একগুচ্ছ পূজো উদ্বোধন মমতার


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 27/09/2022 : আজ দ্বিতীয়াতেও একগুচ্ছ পুজোর উদ্বোধন করলেন মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ দ্বিতীয়াতেও শহরের একগুচ্ছ পুজোর উদ্বোধনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মসূচি শহরজুড়ে। এদিন দক্ষিণ কলকাতার পুজোর অন্যতম প্রাণকেন্দ্র একডালিয়া এভারগ্রীন-ক্লাবের পুজোর উদ্বোধনে এসে বহুদিনের প্রিয় চেনা সুব্রত মুখোপাধ্যায়ের কথাই বার বার উঠে এল মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে। সুব্রত মুখোপাধ্যায় ছাড়া এই পুজো যে একেবারেই বেমানান তাই বার বার বললেন মমতা।

মহালয়ার পর পরই বিভিন্ন জেলাগুলির কাছে নির্দেশিকা পাঠানো হয় প্রত্যেকটি জেলা থেকে যাতে অন্তত ৩০টি করে পুজোর তালিকা পাঠানো হয়। সেই মতো তালিকা এসে পৌঁছয় নবান্নে। নবান্ন সূত্রে খবর, মোটের উপর প্রায় ৬০০-এর কাছাকাছি পুজো তালিকা এসে পৌঁছেছে। যার মধ্যে আজ মঙ্গলবার অর্থাৎ আজ সন্ধ্যাবেলায় ৪০০টিরও বেশি পুজোর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। অর্থাৎ মোট আবেদনের দুই-তৃতীয়াংশ পুজোর উদ্বোধন ভার্চুয়ালি করলেন মুখ্যমন্ত্রী। আগামিকাল অর্থাৎ বুধবার বাকি এক তৃতীয়াংশ অর্থাৎ প্রায় ২০০টির কাছাকাছি পুজো উদ্বোধন করার কথা মুখ্যমন্ত্রীর। বুধবার এই পুজোগুলির আনুষ্ঠানিক উদ্বোধন ভার্চুয়ালি করবেন আলিপুর বডিগার্ড লাইন থেকে বলেই নবান্ন সূত্রে খবর। বুধবার দুপুর সাড়ে তিনটে নাগাদ আলিপুর বডিগার্ড লাইন থেকে বিভিন্ন জেলার এই পুজোগুলির ভার্চুয়ালি উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।


অন্যদিকে মঙ্গলবার দক্ষিণ কলকাতার ১৬টি পুজো মণ্ডপের আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। যার মধ্যে একডালিয়া এভারগ্রিন ক্লাব ও রয়েছে এদিনের উদ্বোধনের তালিকায়। অন্যদিকে বুধবারও কলকাতার কয়েকটি পূজা মণ্ডপের আনুষ্ঠানিক উদ্বোধন করার কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। সাম্প্রতিক সময়ে রাজ্যজুড়ে মুখ্যমন্ত্রীর হাত ধরে এতগুলো পুজো উদ্বোধনের নজির কার্যত নেই বলেই দাবি করছেন প্রশাসনিক আধিকারিকরা।

রাজনৈতিক মহলের একাংশ অবশ্য দাবি করছেন পঞ্চায়েত ভোটের আগে জনসংযোগ বাড়াতেও এটা একটা অন্যতম পদক্ষেপ। তবে বিশেষজ্ঞ মহল মনে করছে ইউনেস্কো এবারের বাংলা দুর্গা পুজোকে বিশেষ স্বীকৃতি দিয়েছে। গত ১লা সেপ্টেম্বর সেই স্বীকৃতিকে সম্মান জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে রেড রোড পর্যন্ত বিশেষ শোভাযাত্রা করেছেন। শুধু তাই নয়, ইউনেস্কোর প্রতিনিধিদেরও বিশেষ সম্মান জানিয়েছে রাজ্য। ইউনেস্কোর এই স্বীকৃতিকে মাথায় রেখেই বিভিন্ন জেলায় জেলায় একাধিক পুজো উদ্বোধন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এক অন্যতম নজির হচ্ছে বলে দাবি প্রশাসনিক মহলের। আগামী ৮ই অক্টোবর রেড রোডে হবে পুজো নিয়ে কার্নিভাল। তার আগের দিন বিভিন্ন জেলায় জেলায়ও পুজো নিয়ে হবে কার্নিভাল। ইতিমধ্যেই তার প্রস্তুতিও কার্যত চূড়ান্ত করে ফেলেছে নবান্নের শীর্ষ মহল।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages